Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সুপার কাপে অন্য নামে নামতে চান লাল-হলুদ কর্তারা

ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা আই লিগের অন্যান্য ক্লাবগুলির সঙ্গে জোট বেঁধে সিদ্ধান্ত নিয়েছে, ফেডারেশনের সভাপতি আলোচনায় না বসলে সুপার কাপে

নিজস্ব সংবাদদাতা
২১ মার্চ ২০১৯ ০৫:১১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

সুপার কাপকে কেন্দ্র করে ইস্টবেঙ্গলে কর্তাদের সঙ্গে বিনিয়োগকারীদের বিভেদ চরমে। বিনিয়োগকারীরা ক্লাব জোটের সঙ্গে হাত মিলিয়ে খেলবে না বলেছে। কর্তারা চান দল পাঠাতে। অবস্থা এমনই চরম আকার ধারণ করেছে যে, বিনিয়োগকারীদের দিক থেকে সাড়া না পেলে ইস্টবেঙ্গল কর্তারা ভাবছেন, সভাপতি একাদশ নামে সুপার কাপে খেলার প্রস্তাব পাঠাবেন ফেডারেশনে। তাঁদের সেই প্রস্তাব গৃহীত হবে কি না, তা অবশ্য দেখার।

ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা আই লিগের অন্যান্য ক্লাবগুলির সঙ্গে জোট বেঁধে সিদ্ধান্ত নিয়েছে, ফেডারেশনের সভাপতি আলোচনায় না বসলে সুপার কাপে খেলবে না। কিন্তু কর্তারা সিদ্ধান্তের সঙ্গে একমত নন। লাল-হলুদ ক্লাবের অন্দরমহলে স্পষ্ট হয়েছে বিভাজন। শোনা যাচ্ছে বিচ্ছেদও হতে পারে ক্লাবের সঙ্গে বিনিয়োগকারীদের। কর্তাদের যুক্তি, প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করা ইস্টবেঙ্গলের ঐতিহ্য-বিরোধী। তাই সুপার কাপে খেলতেই হবে। পরিস্থিতি জটিল হয় ফেডারেশন সচিব কুশল দাশের চিঠিতে। বিনিয়োগকারী সংস্থাকে এড়িয়ে তিনি চিঠি দেন ইস্টবেঙ্গল সভাপতিকে। জানতে চান, সুপার কাপ ও আইএসএলে ইস্টবেঙ্গল খেলবে কি না দ্রুত জানাতে। এর পর কর্মসমিতির সভা ডাকা হয়। আমন্ত্রণ জানানো হয় বিনিয়োগকারী সংস্থার প্রধানকেও। যদিও গত সোমবার ময়দানের ক্লাব তাঁবুতে কর্মসমিতির সভায় তিনি আসেননি। ছিলেন না বিনিয়োগকারীদের কোনও প্রতিনিধি।

কর্তারা নিজেদের মধ্যে আলোচনার পরে জানান, প্রাক্তন ফুটবলার থেকে সদস্য-সমর্থক— সকলেই সুপার কাপ থেকে নাম তুলে নেওয়ার বিরুদ্ধে। বিনিয়োগকারী সংস্থাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আটচল্লিশ ঘণ্টা সময় দেওয়া হয়। বুধবারই শেষ হয় সেই সময়সীমা। কোনও উত্তর আসেনি বিনিয়োগকারীদের দিক থেকে। এর পরেই লাল-হলুদ কর্তারা ঠিক করেন, বিনিয়োগকারী সংস্থার আপত্তি উপেক্ষা করেই সুপার কাপে দল পাঠানো হবে। শুক্রবার থেকে সুপার কাপের জন্য অনুশীলনও শুরু করতে চায় দল।

Advertisement

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনে ইস্টবেঙ্গল নথিভুক্ত বিনিয়োগকারী সংস্থার নামে। তা হলে কী ভাবে সুপার কাপে অংশ নেবে দল? ইস্টবেঙ্গলের অন্যতম প্রধান কর্তা দেবব্রত সরকার বললেন, ‘‘ফেডারেশনকে জানাব সুপার কাপে ইস্টবেঙ্গল সভাপতি একাদশ নামে খেলতে চাই।’’ কিন্তু খেলবেন কারা? বিদেশি-সহ অনেক ফুটবলারই বিনিয়োগকারী সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ। লাল-হলুদ কর্তার কথায়, ‘‘দার্জিলিং গোল্ড কাপে রিজার্ভ দলের ফুটবলার নিয়ে খেলে চ্যাম্পিয়ন হয়েছি। সুপার কাপেও তা-ই হবে।’’ আরও বলছেন, ‘‘আমরা এই প্রতিযোগিতার জন্য তিন জন নতুন বিদেশি খুঁজছি।’’ বিনিয়োগকারী সংস্থার মুখপাত্রকে ফোন করা হলে তিনি বলেন, ‘‘এ নিয়ে মন্তব্য করব না।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement