Advertisement
০১ মে ২০২৪
East Bengal

East Bengal: ১৮ বছর দল ছিল না, ৩২ বছর পর হকি লিগের রং লালহলুদ

১২ দলের লিগে শনিবার সুপার সিক্স পর্বে ইস্টবেঙ্গলের পঞ্চম এবং শেষ ম্যাচ ছিল পঞ্জাব স্পোর্টসের বিরুদ্ধে। কিন্তু ইস্টবেঙ্গল ওয়াকওভার পায়।

হকি লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল দল।

হকি লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল দল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ১৯:০৭
Share: Save:

কয়েক বছর ধরে ফুটবল মাঠে চেনা ছন্দে দেখা যাচ্ছে না ইস্টবেঙ্গলকে। ক্লাবের শতবর্ষে ফুটবল দলের হতশ্রী পারফরম্যান্সে হতাশ লাল-হলুদ সদস্য, সমর্থকরা। হতাশার মধ্যেই তাঁরা খুশি হতে পারেন ইস্টবেঙ্গলের হকি পারফরম্যান্সে। দীর্ঘ তিন দশকেরও বেশি সময় পর কলকাতা হকি লিগ চ্যাম্পিয়ন হল ইস্টবেঙ্গল।

১২ দলের লিগে শনিবার সুপার সিক্স পর্বে ইস্টবেঙ্গলের পঞ্চম এবং শেষ ম্যাচ ছিল পঞ্জাব স্পোর্টসের বিরুদ্ধে। কিন্তু প্রতিপক্ষ দল নামাতে না পারায় ইস্টবেঙ্গল ওয়াকওভার পায়। সেই সুবাদে ৫-০ ব্যবধানে জয়ী হয়ে তিন পয়েন্ট ইস্টবেঙ্গল। লিগের ১২টি ম্যাচ থেকে ইস্টবেঙ্গলের সংগ্রহ ৩১ পয়েন্ট। গোল করেছে ৪২টি।

শেষ বার ১৯৮৯ সালে হকি লিগ চ্যাম্পিয়ন হয়েছিল ইস্টবেঙ্গল। তার থেকেও গুরুত্বপূর্ণ হচ্ছে ২০০৩ থেকে ২০২০ পর্যন্ত হকি দলই ছিল না লাল-হলুদের। ২০২১ সালে ক্লাবের শতবর্ষ উপলক্ষ্যে আবার হকি দল তৈরি করে তারা। প্রথম বছরেই কলকাতা লিগে রানার্স হয় ইস্টবেঙ্গল। আর এ বার চ্যাম্পিয়ন।

চ্যাম্পিয়ন হওয়ার পর এ দিন হকি খেলোয়াড়রা ক্লাবের পতাকা উত্তোলন করেন। ক্লাবের পক্ষ থেকে দলকে সম্মানিত করা হয়। ছিল মিষ্টিমুখের ব্যবস্থাও। ফুটবল মাঠে শুধুই হতাশা। ক্রিকেট মাঠেও তেমন বড় সাফল্য নেই। সে সময় হকির এই সাফল্য নিশ্চিত ভাবেই কিছুটা হলেও স্বস্তি দেবে লাল-হলুদ সদস্য, সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE