Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সুপার কাপ খেলবে না ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলের এই বৈঠককে ঘিরে আগ্রহ তুঙ্গে ছিল ফুটবপ্রেমীদের। ক্লাবের কর্মসমিতির দাবি মেনে বিনিয়োগকারী সংস্থার কর্তারা কি সুপার কাপে খেলতে রাজ

নিজস্ব সংবাদদাতা
২৯ মার্চ ২০১৯ ০৩:৫৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বেঙ্গালুরুতে ইস্টবেঙ্গলের ফুটবল পরিচালন বোর্ডের সভা বৃহস্পতিবার যতটা উত্তপ্ত হবে আশা করা গিয়েছিল, তার কিছুই শেষ পর্যন্ত হল না। ক্লাব কর্তাদের দাবি সত্ত্বেও সুপার কাপে খেলতে রাজি হলেন না বিনিয়োগকারী সংস্থার প্রধান।

ইস্টবেঙ্গলের এই বৈঠককে ঘিরে আগ্রহ তুঙ্গে ছিল ফুটবপ্রেমীদের। ক্লাবের কর্মসমিতির দাবি মেনে বিনিয়োগকারী সংস্থার কর্তারা কি সুপার কাপে খেলতে রাজি হবেন? না কি সম্পর্ক ছিন্ন হয়ে যাবে দু’পক্ষের, তা নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। শেষ পর্যন্ত অবশ্য কিছুই হয়নি। দুপুর থেকে বিকেল, প্রায় ঘণ্টা তিনেকের বৈঠকে কলকাতা থেকে যাওয়া লাল-হলুদের তিন শীর্ষ কর্তার কোনও যুক্তিই মানার মতো মানসিকতা দেখাননি বিনিয়োগকারী সংস্থার প্রধান। শুনতে চাননি শতবর্ষ ছুঁতে যাওয়া ক্লাবের ঐতিহ্যের কথাও। এখানেই শেষ নয়। আই লিগে চেন্নাই সিটি এফসি বনাম মিনার্ভা এফসি ম্যাচে গড়াপেটা হয়েছে সন্দেহ প্রকাশ করে ম্যাচ কমিশনার ও রেফারি অ্যাসেসর সর্বভারতীয় ফুটবল ফেডারেশনে অভিযোগ জানিয়েছেন। যা নিয়ে তদন্ত শুরু করেছেন এআইএফএফ-র ইনটিগ্রিটি অফিসার জাভেদ সিরাজ। শোনা গিয়েছে, আশ্চর্যজনক ভাবে এই প্রসঙ্গে এ দিনের বৈঠকে আলোচনাই করতে চাননি বিনিয়োগকারী সংস্থার প্রধান! লাল-হলুদ সমর্থকদের মধ্যে প্রশ্ন উঠছে, বিনিয়োগকারী সংস্থার কর্তারা আদৌ কি ক্লাবের সম্মানের কথা ভাবেন? যে ভাবে তাঁরা একতরফা ভাবে সব সিদ্ধান্ত নিচ্ছেন, তাতেও বিস্মিত অনেকে? তাঁদের প্রশ্ন, ক্লাব কী ভাবে চলবে তা কেন বিনিয়োগকারী সংস্থার কর্তারা ঠিক করবেন?

বৈঠকের শেষে প্রেস বিবৃতির মাধ্যমে জানিয়ে দেওয়া হয় বোর্ডের সিদ্ধান্ত— এক) আই লিগের আট ক্লাব জোটের সঙ্গী হিসাবে সুপার কাপ বয়কটের রাস্তায় হাঁটবে ইস্টবেঙ্গল। দুই) আগামী মরসুমে আইএসএলে ইস্টবেঙ্গল খেলতে চায়। নিলামেও অংশ নিতে চায়। তবে তার আগে আর্থিক ব্যাপারটা খতিয়ে দেখা হবে।

Advertisement

লাল-হলুদের এক শীর্ষ কর্তা বেঙ্গালুরু থেকে ফোনে বললেন, ‘‘বোর্ডের চেয়ারম্যান জানালেন, জোটের সভায় কথা দিয়ে এসেছেন সুপার কাপ খেলবেন না। এখন পিছিয়ে আসা তাঁর পক্ষে সম্ভব নয়। আমরা বলেছি, কলকাতায় ফিরে কর্মসমিতির সভা ডেকে আমাদের সিদ্ধান্ত জানাব।’’ এর পরেও কি বিনিয়োগকারী সংস্থার সঙ্গে ইস্টবেঙ্গলের সম্পর্ক থাকবে? শীর্ষ কর্তার জবাব, ‘‘সেটা কর্মসমিতিতে আলোচনা করেই ঠিক করব।’’

এই পরিস্থিতিতে কোচ আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়া কি অনুশীলন চালিয়ে যাবেন? আজ, শুক্রবার সকালে যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে অনুশীলনের পরেই হয়তো পরিষ্কার হয়ে যাবে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement