Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ICC

Pakistan cricket: ব্রিটিশ রাষ্ট্রদূতের ভিন্ন সুর, পাকিস্তান সফর বাতিল নিয়ে সমস্যায় পড়তে পারে ইংল্যান্ড

ব্রিটিশ রাষ্ট্রদূত টার্নার মনে করেন কিছুদিনের মধ্যেই পাকিস্তানে আন্তর্জাতিক শুরু হবে।

সমস্যায় পড়তে পারে ইংল্যান্ড বোর্ড

সমস্যায় পড়তে পারে ইংল্যান্ড বোর্ড টুইটার

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৬:৪১
Share: Save:

নিরাপত্তার কারণে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড পাকিস্তান সফর বাতিল করলেও ইমরান খানের দেশে নিরাপত্তার অভাব বোধ করছেন না পাকিস্তানে নিযুক্ত ইংল্যান্ডের রাষ্ট্রদূত। অইন মর্গ্যানদের পাশাপাশি মহিলা দলের সফর করার কথা ছিল পাকিস্তানে। সবটাই বন্ধ করে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান টার্নার অবশ্য সমস্ত দোষ চাপিয়েছেন মর্গ্যানদের বোর্ডের ঘাড়েই।

পাকিস্তানের ক্রিকেট প্রেমীদের কাছে ক্ষমা চেয়ে টার্নার বলেন, ‘‘ব্রিটিশ দূতাবাস সব সময়ই চেয়েছে ইংল্যান্ড দল পাকিস্তান সফরে আসুক। নিরাপত্তার অসুবিধার কথা আমরা এক বারও বলিনি। এখনও আমরা মনে করি পাকিস্তান নিরাপদ।’’

টার্নারের এই মন্তব্যের ফলে সমস্যায় পড়তে পারে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আইসিসি-র সভায় পাকিস্তান এই বিষয়ে প্রতিবাদ জানাতে পারে। পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা বারবার জানিয়েছেন, ইংল্যান্ড বোর্ড একতরফা ভাবে সিদ্ধান্ত নিয়েছে। পাক ক্রিকেট বোর্ড টার্নারের বক্তব্যকে হাতিয়ার করে আইসিসি-র কাছে অভিযোগ জানাতে পারে ইংল্যান্ড বোর্ডের বিরুদ্ধে।

টার্নার যদিও মনে করেন কিছু দিনের মধ্যেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রশংসা করে তিনি বলেন, ‘‘এই সিরিজ ভাল ভাবে অনুষ্ঠিত করতে পিসিবি যথেষ্ট চেষ্টা করেছে। আশা করব খুব দ্রুত পাকিস্তানের স্টেডিয়ামে খেলা শুরু হবে। আর সে দিন ক্রিকেটের জয় হবে।’’

২০০৫ সালের পর প্রথম বার মর্গ্যানদের পাকিস্তানে খেলতে যাওয়ার কথা ছিল। এর আগে নিউজিল্যান্ডও সিরিজ শুরুর কিছুক্ষণ আগে নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করে দেয়। তবে এ বার পাকিস্তানে নিযুক্ত ইংরেজ রাষ্ট্রদূতের বক্তব্য নতুন করে বিতর্কের সৃষ্টি করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC PCB ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE