Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Punjab Kings

IPL 2021: পঞ্জাবের হয়ে নয়া মাইলফলক ছুঁলেন মহম্মদ শামি

টি২০ বিশ্বকাপের আগে সাদা বলের ক্রিকেটেও ছন্দে রয়েছেন শামি। বিশ্বকাপের দলেও জায়গা করে নিয়েছেন বিরাট কোহলীর দলে।

প্রথম পর্বে আট ম্যাচে আট উইকেট নিয়েছিলেন মহম্মদ শামি।

প্রথম পর্বে আট ম্যাচে আট উইকেট নিয়েছিলেন মহম্মদ শামি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ২০:৫৬
Share: Save:

পঞ্জাব কিংসের হয়ে আইপিএল-এর প্রথম পর্বে আট ম্যাচে আট উইকেট নিয়েছিলেন মহম্মদ শামি। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নয়া রেকর্ড গড়লেন বাংলার পেসার। পঞ্জাব কিংসের হয়ে মাত্র তিনটি উইকেট নিলেই ৫০টি উইকেট নেওয়ার মাইলফলক ছুঁয়ে ফেলতেন তিনি। রাজস্থানের বিরুদ্ধে সেটাই করলেন শামি।

টি২০ বিশ্বকাপের আগে সাদা বলের ক্রিকেটেও ছন্দে রয়েছেন শামি। বিশ্বকাপের দলেও জায়গা করে নিয়েছেন বিরাট কোহলীর দলে। তার আগে আইপিএল-এ নিজের অনুশীলন সেরে নেওয়ার সুযোগও পাচ্ছেন বাংলার অভিজ্ঞ পেসার। মঙ্গলবার রিয়ান পরাগ, রাহুল তেওটিয়া এবং ক্রিস মরিসকে ফিরিয়ে দিয়ে ছন্দে থাকার আভাষ দিলেন শামি।

শামির আগে পঞ্জাবের হয়ে ৫০টি বা তার বেশি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে পীযূষ চাওলা (৮৪টি উইকেট), সন্দীপ শর্মা (৭১টি উইকেট) এবং অক্ষর পটেলের (৬১টি উইকেট)। সেই তালিকায় চতুর্থ স্থান নিলেন শামি। রাজস্থানের বিরুদ্ধেই সেই কীর্তি গড়ে ফেললেন তিনি।

ডেথ ওভারে ভয়ঙ্কর হয়ে উঠছেন শামি। ২০১৯ সাল থেকে শেষের ওভারগুলিতে ২৯টি উইকেট নিয়েছেন তিনি। তাঁর নেওয়া মোট উইকেট সংখ্যার ৬০ শতাংশ এসেছে ডেথ ওভারে। শামির এই সাফল্য টি২০ বিশ্বকাপের আগে আরও আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। ভারতীয় দলে যশপ্রীত বুমরার সঙ্গে জুটি বেঁধে বিপক্ষের ঘুম উড়িয়ে দিতে পারেন ভারতীয় পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Kings Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE