Advertisement
১৯ জুন ২০২৪
আইপিএল আট

উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ইকো পার্ক বনাম যুবভারতী

রাজারহাটের নতুন ইকো পার্ক? না কি সল্টলেকের চেনা যুবভারতী? আইপিএল সেভেনের চ্যাম্পিয়ন টিম কেকেআর বলে টুর্নামেন্টের অষ্টম সংস্করণের উদ্বোধন, উদ্বোধনী ম্যাচ থেকে একটা কোয়ালিফায়ার এবং ফাইনাল এ বার কলকাতায় হওয়া নিশ্চিত। টুর্নামেন্টের নিয়ম মেনেই। কিন্তু যেটা এখনও নিশ্চিত নয় তা হল, উদ্বোধনী অনুষ্ঠান কোথায় হবে? প্রথম বার যেখানে হয়েছিল সেই যুবভারতীতে? না নতুনত্ব আমদানি করে ইকো পার্কে?

রাজর্ষি গঙ্গোপাধ্যায়
শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৫ ০৩:০৪
Share: Save:

রাজারহাটের নতুন ইকো পার্ক? না কি সল্টলেকের চেনা যুবভারতী?

আইপিএল সেভেনের চ্যাম্পিয়ন টিম কেকেআর বলে টুর্নামেন্টের অষ্টম সংস্করণের উদ্বোধন, উদ্বোধনী ম্যাচ থেকে একটা কোয়ালিফায়ার এবং ফাইনাল এ বার কলকাতায় হওয়া নিশ্চিত। টুর্নামেন্টের নিয়ম মেনেই। কিন্তু যেটা এখনও নিশ্চিত নয় তা হল, উদ্বোধনী অনুষ্ঠান কোথায় হবে? প্রথম বার যেখানে হয়েছিল সেই যুবভারতীতে? না নতুনত্ব আমদানি করে ইকো পার্কে?

বোর্ডের ইচ্ছে দ্বিতীয়টা। তারা চাইছে উদ্বোধনে এমন আভিজাত্য আনতে যা ক্রিকেটবিশ্বের চোখ ধাঁধিয়ে দেবে। যে কারণে যুবভারতীর চেয়ে অগ্রাধিকার পাচ্ছে ইকো পার্ক। যেখানে এমন ‘অ্যাকোয়া-বেসড’ অনুষ্ঠান আয়োজন সম্ভব, যা ভারতে আগে কখনও হয়নি। আইপিএল, আইএসএল সমস্ত বড় টুর্নামেন্টেরই উদ্বোধন হয়েছে কোনও না কোনও স্টেডিয়ামে। যার জৌলুস দেখে নিয়েছে দর্শক। তাই ইকো পার্ক। কিন্তু মুশকিল হল, সেখানে অনুষ্ঠান করা নিয়ে নাকি রাজ্য সরকারের প্রাথমিক সম্মতি পাওয়া গেলেও চূড়ান্ত অনুমতি এখনও আসছে না। সরকারের কাছে চিঠি পাঠিয়ে বলা হয়েছে যে, ইকো পার্কের কোনও ক্ষতি যাতে না হয় তার প্রতিশ্রুতি দিচ্ছে বোর্ড। আইপিএল উদ্বোধনী অনুষ্ঠানের তত্ত্বাবধানে থাকা সিএবি কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে বললেন, “বোর্ডের কাছে ইকো পার্কই বেশি প্রাধান্য পাচ্ছে। যুবভারতী সেকেন্ড চয়েস।”

শোনা গেল, যা শেষ পর্যন্ত হলে অত্যন্ত জমকালো ব্যাপার হবে। যেমন, ভাবা হচ্ছে আমির খান বা সলমন খানের মতো কোনও বলিউড মহাতারকাকে আনার। ‘ধুম থ্রি’-র কায়দায় বাইক নিয়ে যাঁরা জলের উপর দিয়ে আবির্ভূত হবেন! বিভিন্ন টিমের অধিনায়কদের নৌকো করে দর্শকদের সামনে আসতে দেখা যেতে পারে। এসে জলের উপর তাঁরা সই করবেন, যা দেখানো হবে জায়ান্ট স্ক্রিনে। কিন্তু এ সব একমাত্র ইকো পার্কে অনুষ্ঠান হলেই সম্ভব। যুবভারতী হলে অনুষ্ঠানে বদল অবশ্যম্ভাবী। ও দিকে, পুরভোটের কারণে পুলিশ জানিয়ে দিল আগামী ১৪ এপ্রিল ও ২৮ এপ্রিল ইডেনে কেকেআরের ম্যাচ করা সম্ভব নয়। চেষ্টা হচ্ছে ইডেনে অন্য দিন সেগুলো করার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE