Advertisement
১৬ এপ্রিল ২০২৪
England

Eng vs NZ: জেতার চেষ্টাই করলেন না ইংরেজ ব্যাটসম্যানরা, কেন? ব্যাখ্যা দিলেন অধিনায়ক জো রুট

ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৭৩ রান। কেন উইলিয়ামসনের দলের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট জিততে হলে ওভারে ৩.৯ গড়ে রান তুলতে হত রুটদের।

জেতার চেষ্টা না করে সমালোচনার ব্যাখ্যা দিলেন জো রুট।

জেতার চেষ্টা না করে সমালোচনার ব্যাখ্যা দিলেন জো রুট। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৮:০৪
Share: Save:

জেতা টেস্ট শেষ পর্যন্ত ড্র হল! ইংল্যান্ডের নেতিবাচক মানসিকতার জন্য ড্র হয়েছে লর্ডস টেস্ট। আর তাই নাসের হুসেনের মতো প্রাক্তন অধিনায়ক জো রুটকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। যদিও রুট কিন্তু সেই সমালোচনা পাত্তা দিতে রাজি নন। বরং ইংরেজ অধিনায়কের দাবি শেষ দিন ৭০ ওভারে ২৭৩ রান তাড়া করা বাস্তবসম্মত ছিল না।

খেলার শেষে সাংবাদিক সম্মেলনে রুট বলেছেন, “গত কয়েক দিন লর্ডসের পিচে খেলে বুঝেছি যে এখানে রান করা মোটেও সোজা নয়। এই টেস্টের চার ইনিংসে রানের গতি লক্ষ্য করলেই বুঝতে পারবেন যে শেষ দিন ২৭৩ রান তাড়া করা মোটেও বাস্তবসম্মত ছিল না। ম্যাচ জিততে সবাই চায়। কিন্তু বাস্তব পরিস্থিতি বুঝতে হবে। ভাবনা চিন্তা না করে জেতার জন্য ঝাঁপাতে গিয়ে ম্যাচ হারলে সেটা তো বড় ধাক্কা হতো। এর চেয়ে ড্র করা অনেক ভাল।”

প্রথম ইনিংসে ১০৩ রানে এগিয়ে থাকা নিউজিল্যান্ড ফের ৬ উইকেটে ১৬৯ রান তুলে দ্বিতীয় ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়। ফলে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৭৩ রান। কেন উইলিয়ামসনের দলের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট জিততে হলে ওভারে ৩.৯ গড়ে রান তুলতে হত রুটদের। কিন্তু দিনের শেষে ৭০ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ১৭০ রান তোলে ইংল্যান্ড। ফলে ম্যাচ ড্র হয়ে যায়।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসের শুরুটা মোটেও ভাল করেনি। ব্যাটসম্যানদের দোষ দিয়ে রুট শেষে যোগ করেন, “এই টেস্টে আমরা ভাল ব্যাটিং করিনি। টেস্ট জিততে হলে আরও ভাল ব্যাটিং করা জরুরী। নিউজিল্যান্ডের বিরুদ্ধে গত দুটো টেস্ট ম্যাচে আমাদের শুরুটা ভাল হয়নি। ফলে দুবারই সিরিজের প্রথম টেস্ট হারতে হয়েছিল। তবে এ বার সেটা হয়নি। তাই দ্বিতীয় টেস্টে ব্যাটিং মেরামত করে সিরিজ জেতার চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE