Advertisement
২০ এপ্রিল ২০২৪
India

WTC Final: কোহলীর দুর্বলতা কোথায়? বিশ্ব টেস্ট ফাইনালের আগে দেখিয়ে দিলেন প্রাক্তন কিউই অধিনায়ক

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক গ্লেন টার্নারের দাবি জুন মাসের এই সময় ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের আবহাওয়া অনেকটা একই রকম থাকে।

সুইং বলের বিরুদ্ধে বিরাটের সমস্যা আছে। মনে করেন গ্লেন টার্নার।

সুইং বলের বিরুদ্ধে বিরাটের সমস্যা আছে। মনে করেন গ্লেন টার্নার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৬:০৫
Share: Save:

সাদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামের আকাশ মেঘলা থাকলে বল সুইং করবে। আর বল সুইং করলে চাপে থাকবেন বিরাট কোহলী। এমন মন্তব্য করে কোহলীর দুর্বলতা দেখিয়ে দিলেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক গ্লেন টার্নার। তাঁর দাবি জুন মাসের এই সময় ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের আবহাওয়া অনেকটা একই রকম। তাছাড়া বিশ্ব টেস্ট ফাইনালের আগে কেন উইলিয়ামসনের দল দুটো টেস্ট খেলে ফেলবে। তাই ১৮ জুন থেকে শুরু হতে চলা ফাইনালে তাঁর দেশ এগিয়ে আছে। এমনটাই জানালেন এই প্রাক্তন ডানহাতি ব্যাটসম্যান।

নিজের দলের সমর্থনে টার্নার বলেন, “স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় বলের সুইং ও লেংথ মোকাবিলা করতে বিরাট কোহলীকে কতটা সমস্যায় পড়তে হয় সেটা নতুন ভাবে অনুমান করার প্রয়োজন নেই। গত বছর আমাদের দেশে কিংবা এর আগে ইংল্যান্ডে সেটা বোঝা গিয়েছিল। বল সুইং করলে কোহলীর সমস্যা হয়। শুধু কোহলী নয়, সাদাম্পটনের পিচে বল সুইং করলে আমাদের ব্যাটসম্যানদেরও পরীক্ষা দিতে হবে। তাই কোহলী চাপে থাকলে আমাদের দল যে এগিয়ে থাকবে, সেটা আর নতুন ভাবে বলার অপেক্ষা রাখে না।”

গত বছর গোড়ার দিকে কেন উইলামসনের দল নিজেদের ঘরের মাঠে ভারতকে ২-০ ব্যবধানে হারিয়ে দেয়। সেই টেস্টের চার ইনিংসে মাত্র একবার ২০০ রানের গণ্ডি পার করেছিল টিম ইন্ডিয়া। কোহলী ২ টেস্টে মাত্র ৪১ রান করেছিলেন। ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কাইল জেমিসন ভারতীয় ব্যাটসম্যানদের ঘুম কেড়ে নিয়েছিলেন। তাই এমন মন্তব্য করে টেস্ট ফাইনাল শুরু হওয়ার আগে ‘কিং কোহলী’-র দুর্বলতা ধরিয়ে দিলেন গ্লেন টার্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE