Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শ্রীলঙ্কার বিরুদ্ধে ইংল্যান্ড তিনে তিন

সেই ১৯৬৩ সালের পরে বিদেশে এই প্রথম টেস্ট সিরিজ ৩-০ ফলে জিতল ইংল্যান্ড। তাও এশিয়ার মাটি থেকে। ফলে ইংল্যান্ডের খুশিটা একটু মাত্রাছাড়া হওয়াই স

নিজস্ব প্রতিবেদন
২৭ নভেম্বর ২০১৮ ০৩:৩৩
Save
Something isn't right! Please refresh.
কলম্বোয় শ্রীলঙ্কাকে টেস্টে হোয়াইটওয়াশ করল জো রুটের ইংল্যান্ড।—ছবি এএফপি।

কলম্বোয় শ্রীলঙ্কাকে টেস্টে হোয়াইটওয়াশ করল জো রুটের ইংল্যান্ড।—ছবি এএফপি।

Popup Close

ইংল্যান্ড ড্রেসিংরুমে কেউ গাইছেন, কেউ নাচছেন, কেউ গিটার বাজাচ্ছেন।

সেই ১৯৬৩ সালের পরে বিদেশে এই প্রথম টেস্ট সিরিজ ৩-০ ফলে জিতল ইংল্যান্ড। তাও এশিয়ার মাটি থেকে। ফলে ইংল্যান্ডের খুশিটা একটু মাত্রাছাড়া হওয়াই স্বাভাবিক। দুবাইয়ে ইয়াসিরের সাফল্যের দিনে কলম্বোয় ইংল্যান্ডকে জেতালেন সেই স্পিনাররাই। চারটে করে উইকেট নিলেন অফস্পিনার মইন আলি এবং বাঁ হাতি স্পিনার জ্যাক লিচ। শ্রীলঙ্কা হেরে গেল ৪২ রানে।

শেষ দিনে ইংল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ছয় উইকেট। কিন্তু মরিয়া লড়াই চালিয়ে যান শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। কুশল মেন্ডিস করেন ৮৬, রোশন সিলভা ৬৫। আর এগারো নম্বরে নেমে মালিন্দা পুষ্পকুমার ৪০ বলে ৪২ করে অপরাজিত থেকে যান। সুরঙ্গ লাকমলকে এলবিডব্লিউ করে শেষ উইকেটটি তুলে নেন লিচই। জয়ের জন্য ৩২৭ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা থেমে যায় ২৮৪ রানে।

Advertisement

এর পরেই ইংল্যান্ড ড্রেসিংরুমে শুরু হয়ে যায় জয়োৎসব। এই জয়ের ফলে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর হওয়ার দিকে অনেকটাই এগিয়ে গেল ইংল্যান্ড। জো রুটের দল এখন তিন নম্বরে। একে ভারত, দুইয়ে দক্ষিণ আফ্রিকা।

এশিয়ার মাটিতে হোয়াইটওয়াশ করে জেতার পরে রুট বলেছেন, ‘‘আমাদের দলের রিজার্ভ বেঞ্চের শক্তিও খুব ভাল। আমাদের লক্ষ্য ছিল, ঘুরিয়ে ফিরিয়ে এমন দল করা, যাদের ক্ষমতা থাকবে বিপক্ষের কুড়িটা উইকেট তোলার।’’ এই টেস্টে খেলা লিচ তাঁর অধিনায়কের আস্থার মর্যাদা রেখেছেন। ইংল্যান্ড অধিনায়ক আরও বলেন, ‘‘দলের অভিজ্ঞ ক্রিকেটারেরা ঠিক সময়ে জ্বলে উঠে ম্যাচ জিততে সাহায্য করেছে।’’



Something isn't right! Please refresh.

Advertisement