Advertisement
২০ এপ্রিল ২০২৪
Manchester City

বিদ্রোহী লিগে অংশগ্রহণের জের, শাস্তি এবং জরিমানা মেনে নিল ৬ ইংরেজ ক্লাব

জরিমানার অর্থ ফুটবলের উন্নতির স্বার্থে কাজে লাগানো হবে।

শাস্তি মেনে নিল র‌্যাশফোর্ডদের ক্লাব।

শাস্তি মেনে নিল র‌্যাশফোর্ডদের ক্লাব। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ২১:২৫
Share: Save:

ইউরোপিয়ান সুপার লিগে যোগ দেওয়ার দায় স্বীকার করে নিল ছয় ইংরেজ ক্লাব। মিলিত ভাবে জরিমানা দিতে রাজি হয়ে গেল তারা। জরিমানার অর্থ ফুটবলের উন্নতির স্বার্থে কাজে লাগানো হবে।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, ম্যাঞ্চেস্টার সিটি, আর্সেনাল, লিভারপুল, চেলসি এবং টটেনহ্যাম হটস্পার — এই ৬ ক্লাব বিদ্রোহী ইউরোপীয় সুপার লিগে অংশগ্রহণ করেছিল। কিন্তু সমর্থকদের প্রবল বিক্ষোভে ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যেকটি ক্লাব ঘুরে দাঁড়িয়ে জানিয়ে দেয়, তারা এই লিগে অংশ নিচ্ছে না।

প্রিমিয়ার লিগের আয়োজকদের তরফে আগেই শাস্তির কথা বলা হয়েছিল। বৃহস্পতিবার জানানো হল, ছ’টি ক্লাবের থেকে সম্মিলিত ভাবে ২২ মিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ২২৬ কোটি টাকা) আদায় করা হবে। এই টাকা যাবে তৃণমূল স্তরে ফুটবলের উন্নতি এবং সমর্থকদের আরও সুবিধারক্ষার কাজে। ভবিষ্যতে যদি এই ক্লাবগুলি ফের বিদ্রোহী সুপার লিগে অংশগ্রহণের চেষ্টা করে, তাহলে ৩০ পয়েন্ট কাটা যাওয়ার পাশাপাশি প্রত্যেককে ২৫ মিলিয়ন পাউন্ড জরিমানা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE