Advertisement
১৪ জুলাই ২০২৪
EPL

আটকে গেল লিভারপুল, রুদ্ধশ্বাস জয় চেলসির

ক্লপ নিজেও মনে হয় ভাবেননি। তাই হয়তো মহম্মদ সালাহকে বাইরে রেখেই প্রথম একাদশ সাজিয়েছিলেন।

গোল করে উচ্ছাস অলিভিয়ের জিহুর।—ছবি রয়টার্স।

গোল করে উচ্ছাস অলিভিয়ের জিহুর।—ছবি রয়টার্স।

শেষ আপডেট: ২২ জুন ২০২০ ০৫:৫৩
Share: Save:

এভার্টন০ • লিভারপুল০

অ্যাস্টন ভিলা ১ • চেলসি ২

ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কার্লো আনচেলোত্তির দিকে থমথমে মুখে এগিয়ে গেলেন লিভারপুল ম্যানেজার য়ুর্গেন ক্লপ। করোনা সংক্রমণের আতঙ্কে হাত মেলানো বারণ। তাই দ্রুত এভার্টন ম্যানেজারের কনুই স্পর্শ করেই মাঠে ঢুকে গেলেন তিনি।

ম্যাঞ্চেস্টার সিটি কয়েক দিন আগে আর্সেনালকে ৩-০ চূর্ণ করার রাতেই স্পষ্ট হয়ে গিয়েছিল, রবিবার এভার্টনকে হারালেও তিরিশ বছর পরে লিগ জয়ের স্বপ্ন পূরণ হচ্ছে না লিভারপুলের। লক্ষ্যে পৌঁছনোর জন্য আরও একটি ম্যাচ জিততে হবে। তখন কে ভেবেছিল লিগ টেবলে ১২ নম্বরে থাকা এভার্টনও আটকে দেবে লিভারপুলকে!

ক্লপ নিজেও মনে হয় ভাবেননি। তাই হয়তো মহম্মদ সালাহকে বাইরে রেখেই প্রথম একাদশ সাজিয়েছিলেন। ফুটবল বিশেষজ্ঞদের অনেকের মনে হয়েছিল, প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হওয়ায় দ্বিতীয়ার্ধে সালাহকে বসিয়ে রাখার ঝুঁকি নেবেন না ক্লপ। কিন্তু ৭৩ মিনিটে ডিফেন্ডার জোয়েল মাতিপ চোট পেয়ে উঠে যাওয়ায় পঞ্চম পরিবর্ত হিসেবে দেয়ান লভরেনকে নামাতে বাধ্য হন ক্লপ। এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে আগামী বুধবার ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে জিতলেও স্বস্তিতে থাকবেন না ক্লপ। ২ জুলাই পরের ম্যাচেই যে তাঁর প্রতিপক্ষ পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। লিভারপুল আটকে গেলেও অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ২-১ রুদ্ধশ্বাস জয় পেল চেলসি। ৪৩ মিনিটে কর্টনে হসের গোলে ১-০ এগিয়ে যায়। চেলসির হয়ে ৬০ ও ৬২ মিনিটে গোল করেন ক্রিস্টিয়ান পুলিসিচ ও অলিভিয়ের জিহু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE