Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Euro Cup

Euro Cup 2020: ইউরো কাপের মহা ফাইনালে বাধা হয়ে দাঁড়াতে পারে উড়ন্ত পিঁপড়ে

ছবিগুলোতে দেখা যাচ্ছে দেশের রাজধানী লন্ডন ও আশেপাশের বিভিন্ন অঞ্চলে প্রচুর পরিমাণে উড়ন্ত পিঁপড়ে জোট বেঁধেছে।

প্রথম বার ইউরো ফাইনাল খেলতে ঘরের মাঠে নামছে হ্যারি কেনের দল।

প্রথম বার ইউরো ফাইনাল খেলতে ঘরের মাঠে নামছে হ্যারি কেনের দল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ২৩:৩৫
Share: Save:

শুক্রবার থেকে লন্ডনের আকাশে উড়ে বেড়াচ্ছে একদল উড়ন্ত পিঁপড়ে। স্থানীয় আবহাওয়াবিদদের মতে এই একদল উড়ন্ত পিঁপড়ে রবিবার ওয়েম্বলি স্টেডিয়ামের আকাশেও উড়তে পারে। আর সেটা যদি হয় তাহলে এই বিষাক্ত পিঁপড়েদের দাপটে সাময়িক ভাবে বন্ধ হতে পারে ইউরো কাপের মহা ফাইনাল। তেমন হলে অস্বস্তি বাড়বে হ্যারি কেন, লিয়োনার্দো বোনুচ্চিদের। সাধারণত প্রতি বছর জুন মাসে বিষাক্ত প্রজাতির উড়ন্ত পিঁপড়ে দেখা যায়। গত কয়েক বছরে সেটা আরও বেড়েছে।

ইংল্যান্ডের হাওয়া অফিস এই বিষয়ে কয়েকটি ছবি প্রকাশ করেছে। সেই ছবিগুলোতে দেখা যাচ্ছে দেশের রাজধানী লন্ডন ও আশেপাশের বিভিন্ন অঞ্চলে প্রচুর পরিমাণে উড়ন্ত পিঁপড়ে জোট বেঁধেছে। এ বার ফাইনালের সময় ওয়েম্বলির আকাশে যদি সেই পিঁপড়ে উড়ে বেড়ায় তাহলে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ডরবের্তো মানচিনির ইটালির সমস্যা বাড়বে।

এই উড়ন্ত পিঁপড়াদের দল ফাইনালে বাধা হয়ে দাঁড়াতে পারে। ফাইল চিত্র।

এই উড়ন্ত পিঁপড়াদের দল ফাইনালে বাধা হয়ে দাঁড়াতে পারে। ফাইল চিত্র।

বিশ্ব ফুটবলকে জবাব দেওয়ার অপেক্ষায় রয়েছে ইটালি। ফাইল চিত্র।

বিশ্ব ফুটবলকে জবাব দেওয়ার অপেক্ষায় রয়েছে ইটালি। ফাইল চিত্র।

গ্লস্টারশায়ার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানের অধ্যাপক ও রয়্যাল এনটমোলজিকাল সোসাইটির সহযোগী অ্যাডাম হার্ট বলেছেন, “উড়ন্ত পিঁপড়েদের মধ্যে সঙ্গমের জন্যই ওদের সংখ্যা হঠাৎ এত মাত্রায় বেড়ে গিয়েছে।”

তবে খেলার মাঠে এমন উড়ন্ত পিঁপড়ে কিংবা পোকা মাকড়দের হানা দেওয়ার ঘটনা নতুন নয়। উইম্বলডন চলার সময় প্রায় এমন উড়ন্ত পিঁপড়ে দেখা যায়। ২০১৪ সালের বিশ্বকাপে কলম্বিয়ার হামেস রদ্রিগেজ পেনাল্টি মারতে যাওয়ার সময় একটি বিশাল পোকা তাঁর হাতে কামড়ে দিয়েছিল। কয়েক বছর আগে লর্ডসে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট চলার সময় এমন উড়ন্ত পিঁপড়ের আগমনে খেলা বেশ কিছুক্ষণ বন্ধ ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE