Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

AFC Cup: আজ কৃষ্ণকে সমীহ প্রাক্তন সতীর্থের

এটিকে-মোহনবাগানের স্পেনীয় কোচ বলে দিয়েছেন, নাসাফকে হারানোর মতো শক্তি তাঁর দলের রয়েছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ সেপ্টেম্বর ২০২১ ০৬:৪১
Save
Something isn't right! Please refresh.
রয় কৃষ্ণ

রয় কৃষ্ণ

Popup Close

সতেরো বছর আগে এএফসি কাপ শুরু হওয়ার পরে প্রত্যেক বছরেই এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে ভারত ও লেবাননের ক্লাব। এর আগে এই প্রতিযোগিতার সেমিফাইনাল ও ফাইনালে ভারতীয় ক্লাব খেললেও কখনও চ্যাম্পিয়ন হতে পারেনি।

আজ, বুধবার উজ়বেকিস্তানের ক্লাব এফসি নাসাফের বিরুদ্ধে আন্তঃআঞ্চলিক (ইন্টার জ়োনাল) সেমিফাইনালের আগে সেই তথ্যই বারবার করে ফুটবলারদের মনে করিয়ে দিয়েছেন এটিকে-মোহনবাগানের স্পেনীয় কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। আর সেটাই তাতাচ্ছে রয় কৃষ্ণদের। বুধবারের ম্যাচে বিপক্ষ এফসি নাসাফ বেশ শক্তিশালী। কিন্তু তারাও সমীহ করছে রয় কৃষ্ণকে। নাসাফের সার্বিয়ান স্ট্রাইকার আন্দ্রিয়া কালুদেরোভিচ নিউজ়িল্যান্ডের ক্লাব ওয়েলিংটন ফিনিক্সের হয়ে ‍‘এ’ লিগে অতীতে খেলেছেন রয় কৃষ্ণের সঙ্গে। সেই সতীর্থ এ বার বিপক্ষ দলে। উজ়বেকিস্তানের কার্সিতে দ্বৈরথের আগে এএফসি-র ওয়েবসাইটে কালুদেরোভিচ বলেছেন, ‍‘‍‘চার বছর পরে আবার আমরা এক সঙ্গে খেলব উজ়বেকিস্তানের মাঠে। তবে এ বার আমাদের দু’জনের দলটা আলাদা।’’ যোগ করেছেন, ‍‘‍‘রয় দুর্দান্ত খেলোয়াড়। ওয়েলিংটন ফিনিক্সে প্রান্ত থেকে আমাকে অনেক গোলের বল ও সাজিয়ে দিয়েছে। আমার দেখা সেরা গতিময় ফুটবলারদের একজন হল রয় কৃষ্ণ। তবে ওদের বিরুদ্ধে আমরাই এগিয়ে।’’

যা শুনে এটিকে-মোহনবাগানের স্পেনীয় কোচ বলে দিয়েছেন, নাসাফকে হারানোর মতো শক্তি তাঁর দলের রয়েছে। দুবাইয়ে লোকচক্ষুর অন্তরালে অনুশীলন করলেও উজ়বেকিস্তানে এসে সে সুযোগ পাননি হাবাস। সোমবার স্থানীয় মাঠে অনুশীলনের পরে মঙ্গলবার যে স্টেডিয়ামে খেলা হবে, সেখানেই অনুশীলন করেন রয় কৃষ্ণেরা। এটিকে-মোহনবাগান কোচ বলেছেন, ‍‘‍‘বিশ্বের কোনও কোচই ম্যাচের আগে জোর দিয়ে বলতে পারেন না জিতবই। নাসাফ শক্তিশালী প্রতিপক্ষ। আমাদের মতো ওদের দলেও পলকেই ম্যাচের ফল বদলে দেওয়ার মতো ফুটবলার রয়েছে। তবে ওদের হারানোর ব্যাপারে আমরা আশাবাদী।’’

Advertisement

শেষ আটে বেঙ্গালুরু: ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে চলে গেল বেঙ্গালুরু এফসি ও দিল্লি এফসি। যুবভারতী ক্রীড়াঙ্গনে বেঙ্গালুরু এফসি এ দিন ৫-৩ হারায় ভারতীয় নৌবাহিনীকে। অন্য ম্যাচে, উইলিস প্লাজ়ার গোলে কেরল ব্লাস্টার্সকে ১-০ হারিয়েছে দিল্লি এফসি।

কলকাতা লিগ: কলকাতা লিগে এ দিন জয় পেল ইউনাইটেড স্পোর্টস। ১-০ ফলে তারা হারিয়েছে রেলওয়ে এফসি-কে। ইউনাইটেডের গোলদাতা জগন্নাথ ওঁরাও।

বুধবার এফসি কাপ: এফসি নাসাফ বনাম এটিকে-মোহনবাগান (রাত ৮: ৩০)। সরাসরি স্টার স্পোর্টস টু এবং থ্রি চ্যানেলে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement