×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

ভারতীয় কিশোরীর কোন আবদার রাখলেন রজার ফেডেরার? দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন
০৪ জুলাই ২০১৮ ১৩:৪১
ভক্তদের মন জিতলেন ফেডেরার। ছবি: এএফপি।

ভক্তদের মন জিতলেন ফেডেরার। ছবি: এএফপি।

শুধু টেনিস কোর্টে নয়। তার বাইরেও তিনি চ্যাম্পিয়ন। উইম্বলডনের সেন্টার কোর্টে এমন উদাহরণই রাখলেন রজার ফেডেরার।

সোমবার সার্বিয়ার দুসান লাজোভিচের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন তাঁর চেয়ারের ঠিক পিছনে সারাক্ষণ ভারতীয় বংশোদ্ভূত এক কিশোরী দাঁড়িয়েছিল এক পোস্টার হাতে। তাতে লেখা ছিল, ‘রজার ক্যান আই হ্যাভ ইওর হেডব্যান্ড প্লিজ’। মানে দাঁড়ায়, রজার, আমি কি তোমার হেডব্যান্ড পেতে পারি?

দ্বিতীয় রাউন্ডে ওঠার পরে ভক্তদের দাবি-দাওয়া মেটাচ্ছিলেন কুড়ি গ্র্যান্ড স্ল্যামের মালিক। সবাইকে সন্তুষ্ট করার পর দাঁড়িয়ে পড়েন সেই কিশোরীর সামনে। ব্যাগ খুলে খুঁজে বের করে আনেন হেডব্যান্ড। দিয়ে দেন সেই ভক্তকে। তা দেখে হাততালি দিয়ে ওঠেন সেন্টার কোর্টে উপস্থিত টেনিসপ্রেমীরা।

Advertisement



ফেডেরারের সামনে পোস্টার হাতে সেই ভারতীয় কিশোরী। ছবি: পিটিআই।

পরে সেই কিশোরীর বাবা টুইটারে কৃতজ্ঞতা প্রকাশ করেন ফেডেরারের উদ্দেশে। অভিজিত্ জোশি নামে ওই ব্যক্তি লেখেন, “হেডব্যান্ড যে পেয়েছে, সে আমার কন্যা। ও ফেডেরারের মারাত্মক ফ্যান। হেডব্যান্ড পেয়ে তাই রোমাঞ্চিত। রজার ফেডেরারকে ধন্যবাদ। সারা জীবন আমার মেয়ে হেডব্যান্ড পাওয়ার মুহূর্ত ভুলবে না।”

প্রসঙ্গত, গতবারের চ্যাম্পিয়ন ফেডেরার এবার উইম্বলডনে নবম খেতাবের লক্ষ্যে খেলছেন। গতবছরও সেন্টার কোর্টে তাঁকে ট্রফি হাতে দেখা গিয়েছে। উইম্বলডনের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।


পরের মাসেই ৩৭ বছরে পড়বেন ফেডেরার। এই মুহূর্তে বিশ্ব ক্রমপর্যায়ে দুই নম্বরে রয়েছেন তিনি। উইম্বলডনের প্রস্তুতিতে মন দেওয়ার জন্য ফরাসি ওপেনে খেলেননি আগের বছরের মতোই। তার বদলে খেলেন ঘাসের কোর্টের দুই প্রতিযোগিতায়। তার মধ্যে স্টুটগার্ট ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। হ্যালে হন রানার্স।

উইম্বলডনে এবার তিনি চ্যাম্পিয়ন হবেন কিনা, তা জানা যাবে কয়েকদিন পর। তবে হেডব্যান্ড দিয়ে ভক্তদের মন জিতে নেওয়া সুইস কিংবদন্তিকে কোর্টের বাইরে চ্যাম্পিয়নই দেখাচ্ছে।

আরও পড়ুন: বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে একমাত্র ‘আফ্রিকান দল’ ফ্রান্স

আরও পড়ুন: কোয়ার্টার ফাইনালে কখন কোন দলের খেলা, দেখে নিন এক নজরে​

Advertisement