Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cycling

Women Cyclist: যৌন নিগ্রহ নিয়ে কোচের বিরুদ্ধে সোজা থানায় গিয়ে এফআইআর মহিলা সাইক্লিস্টের

সাইতে অভিযোগ করেছিলেন। তার পর কোচের বিরুদ্ধে থানায় এফআইআর করলেন মহিলা সাইক্লিস্ট।

ভারতের সাইক্লিংয়ে অস্থিরতা বাড়ছে।

ভারতের সাইক্লিংয়ে অস্থিরতা বাড়ছে। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১১:৫৫
Share: Save:

সাইতে (স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া) অভিযোগ করেছিলেন। তার পরিপ্রেক্ষিতে কোচকে নির্বাসিত করা হয়েছিল। কিন্তু তাতেই থেমে থাকলেন না। থানায় সেই কোচের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ নিয়ে এফআইআর করলেন মহিলা সাইক্লিস্ট। সাই এক বিবৃতিতে জানিয়েছে, ‘শনিবার জাতীয় স্তরের সাইক্লিস্ট একটি এফআইআর করেছেন। অভিযোগ করা হয়েছে সাইক্লিং দলের জাতীয় কোচের বিরুদ্ধে। তিনি যাতে সুষ্ঠু ভাবে এফআইআর করতে পারেন, সেই কারণে সাই দুই অফিসারকে নিয়োগ করেছিল, যাঁরা থানায় ওই মহিলা সাইক্লিস্টের সঙ্গে ছিলেন।’

সাইয়ের একটি সূত্রকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, স্লোভেনিয়ায় ভারতীয় দলের হয়ে যাঁরা গিয়েছিলেন, তাঁদের প্রত্যেকের সঙ্গে সাই আগামী সপ্তাহে কথা বলবে।

ভারতীয় দলের সঙ্গে স্লোভেনিয়ায় গিয়েছিলেন ওই মহিলা সাইক্লিস্ট। সেখানে জাতীয় দলের কোচ আরকে শর্মার বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তোলেন তিনি। তাঁকে সঙ্গে সঙ্গে দেশে ফেরত নিয়ে আসে সাই। অভিযুক্ত কোচ এবং দলের বাকিদের শনিবার দেশে ফেরায় সাই। কোচকে আগেই বরখাস্ত করেছে তারা।

আগামী ১৮ জুন থেকে ২২ জুন দিল্লিতে এশিয়ান ট্র্যাক সাইক্লিং চ্যাম্পিয়নশিপ। তারই প্রস্তুতি সারতে স্লোভেনিয়ায় পাঠানো হয়েছিল ভারতীয় দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE