Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Viswanathan Anand

Viswanathan Anand: ভারতে দাবার প্রসারে বিশেষ পরিকল্পনা আনন্দের

আনন্দ বলেছেন, “একটা দল তৈরি করে কাজটা করতে চাই। ভারতে দাবাকে আরও প্রসারিত করতে হবে। বাড়াতে হবে প্রতিযোগিতার সংখ্যাও।”

কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথন আনন্দ

কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথন আনন্দ ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ০৬:৪৭
Share: Save:

মাত্র চব্বিশ ঘণ্টা আগে তিনি আন্তর্জাতিক দাবা সংস্থার (ফিডে) ডেপুটি প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথন আনন্দ জানিয়ে দিলেন, ভারতীয় দাবাকে নতুন মাত্রা দিতে তাঁদের কিছু পরিকল্পনা রয়েছে। সেটা নিয়ে তাঁরা এগোতে চান।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে আনন্দ বলেছেন, “একটা দল তৈরি করে কাজটা করতে চাই। ভারতে দাবাকে আরও প্রসারিত করতে হবে। বাড়াতে হবে প্রতিযোগিতার সংখ্যাও।” যোগ করেন, “এই মুহূর্তে আমাদের দেশের প্রতিভাধর দাবাড়ুরাও দারুণ খেলছে। দাবা অলিম্পিয়াড এই দাবাড়ুদের প্রতিভাকে আরও বিকশিত করবে।”

এ দিকে, চলতি দাবা অলিম্পিয়াডে সোমবার মেয়েদের বিভাগে ভারত ‘এ’ দল ৩.৫-০.৫ ফলে উড়িয়ে দিয়েছে কাজ়াখস্তানকে। ভারতীয় দলের তিন তারকা কোনেরু হাম্পি, তানিয়া সচদেব এবং ভক্তি কুলকার্নি নিজেদের ম্যাচে জিতেছেন। ম্যাচ ড্র করেছেন আর বৈশালী। ছেলেদের বিভাগে ভারত ‘বি’ দল ড্র করে উজ়বেকিস্তানের বিরুদ্ধে। ম্যাচের ফল ২-২। হেরে গিয়েছে ডি গুকেশ, তবে জিতেছে আর এক খুদে প্রতিভা আর প্রজ্ঞানন্দ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viswanathan Anand chess FIDE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE