Advertisement
২৬ এপ্রিল ২০২৪
hockey

Hockey: হকি প্রো লিগে তৃতীয় ভারতের পুরুষ দল, রানার্স হওয়ার সুযোগ মহিলা দলের সামনে

প্রো হকি লিগে তৃতীয় স্থানে শেষ করল ভারতের পুরুষ হকি দল। প্রতিযোগিতায় সবথেকে বেশি গোল করেছে ভারত। মহিলা দলের রানার্স হওয়ার সুযোগ রয়েছে।

ভারতের মহিলা হকি দল।

ভারতের মহিলা হকি দল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৭:৪৯
Share: Save:

নেদারল্যান্ডসের কাছে দ্বিতীয় ম্যাচেও হেরে গেল ভারতীয় হকি দল। দু’ম্যাচ বাকি থাকতেই পুরুষদের এফআইএইচ প্রো লিগ চ্যাম্পিয়ন হল নেদারল্যান্ডস। শেয দু’ম্যাচ হেরে টোকিয়ো অলিম্পিক্সের ব্রোঞ্জজয়ী ভারত শেষ করল তৃতীয় স্থানে। দ্বিতীয় স্থানে অলিম্পিক্স চ্যাম্পিয়ন বেলজিয়াম।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথম ম্যাচে নির্ধারিত সময়ের ফলাফল ছিল ২-২। টাইব্রেকারে ১-৪ গোলে হেরে যান মনপ্রীত সিংহরা। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করে ভারতীয় দল। তাতেও শেষ রক্ষা হয়নি। ১-২ গোলে হেরে যায় ভারত।

প্রতিযোগিতার শুরু থেকেই ভাল ছন্দে ছিলেন মনপ্রীতরা। প্রতিযোগিতায় সব থেকে বেশি ৬২টি গোল করেছে ভারত। প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতাও ভারতের হরমনপ্রীত সিংহ। তিনি ১৮টি গোল করেছেন। ১৬টি ম্যাচ খেলে আটটি ম্যাচে জয় পেয়েছে ভারত। অমীমাংসিত ভাবে শেষ হয়েছে চারটি ম্যাচ। হার চারটি।

অন্য দিকে, মহিলাদের প্রো লিগেও আপাতত তৃতীয় স্থানে রয়েছে ভারতীয় দল। রবিবার অলিম্পিক্স রুপোজয়ী আর্জেন্টিনার কাছে ২-৩ গোলে হেরেছে ভারত। শুরুতে এগিয়ে গেলেও লাভ হয়নি। প্রথম ম্যাচে অবশ্য শক্তিশালী আর্জেন্টিনাকে হারিয়ে দিয়েছিল ভারত। নির্ধারিত সময়ের ফল ৩-৩ থাকার পর টাইব্রেকারে ২-১ গোলে জয় পান সবিতা পুনিয়ারা।

মহিলাদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ভারতের আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। সব ম্যাচ জিতলে রানার্স হওয়ার সুযোগ রয়েছে ভারতীয় দলের সামনে।এখনও পর্যন্ত ভারতের মহিলা দল ১২টি ম্যাচ খেলে চারটি করে ম্যাচ জিতেছে এবং হেরেছে। অমীমাংসিত ভাবে শেষ হয়েছে চারটি ম্যাচ।

সোমবারই কমনওয়েলথ গেমসের জন্য ঘোষণা করা হয়েছে ভারতের ১৮ জনের পুরুষ হকি দল। গ্রুপ ‘বি’-তে ভারতকে খেলতে হবে ইংল্যান্ড, কানাডা, ওয়েলস এবং ঘানার সঙ্গে।

ভারতীয় দল: মনপ্রীত সিংহ (অধিনায়ক), হরমনপ্রীত সিংহ (সহ-অধিনায়ক), পিআর শ্রীজেশ, বাহাদুর পাঠক, বরুণ কুমার, সুরেন্দর কুমার, অমিত রোহিদাস, যুগরাজ সিংহ, জারমনপ্রীত সিংহ, হার্দিক সিংহ, বিবেক সাগর প্রসাদ, শামসের সিংহ, আকাশদীপ সিংহ, নীলকান্ত শর্মা, মনদীপ সিংহ, গুরজন্ত সিংহ, ললিত কুমার উপাধ্যায় এবং অভিষেক।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE