Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: শক্তি বাড়ল এটিকে মোহনবাগানের, দলে যোগ দিয়ে ফুটছেন দুই তরুণ তুর্কি

দুই দল থেকে দুই তরুণ ফুটবলারকে সই করাল এটিকে মোহনবাগান। আগামী মরসুমের আগে দল আরও শক্তিশালী হল।

আশিস এবং আশিক।

আশিস এবং আশিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৬:৫৯
Share: Save:

আশিক কুরুনিয়ান এবং আশিস রাইকে সরকারি ভাবে সই করিয়ে নিল এটিকে মোহনবাগান। আগামী মরসুমের জন্য শক্তিশালী দলগঠন শুরু হয়ে গেল জুয়ান ফেরান্দোর দলে। দুই ফুটবলারই পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। আশিক এবং আশিস, দু’জনেই সাইড ব্যাক এবং উইঙ্গার, দুই ভূমিকায় খেলতে পারেন। সম্প্রতি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে জাতীয় দলের হয়ে ভাল খেলেন আশিক। তাঁর একটি অ্যাসিস্টও রয়েছে। আশিস অবশ্য সুযোগ পাননি। তবে লিগ-শিল্ডজয়ী হায়দরাবাদের হয়ে তাঁর পারফরম্যান্স নজর কেড়েছে।

দুই ফুটবলার ইতিমধ্যেই ময়দানে মোহনবাগানের মাঠ এবং জিম ঘুরে দেখেছেন। ভবিষ্যতে যে মাঠে তাঁরা অনুশীলন করবেন, সেই মাঠ দেখে খুশি। আইএসএলে এর আগে পুনে সিটি এফসি এবং বেঙ্গালুরু এফসি-র হয়ে খেলা আশিক কলকাতার পরিকাঠামো দেখে খুশি। কেরলে ফুটবলের উন্মাদনা দেখেছেন। এ বার কলকাতার সমর্থকদের পাগলামি দেখতে মুখিয়ে তিনি। যদিও যুবভারতীকে ভারতীয় দলের হয়ে খেলতে নেমে সমর্থকদের আবেগ লক্ষ করেছেন।

আশিক বলেছেন, “ইউরোপের জুনিয়র স্তরে খেলার অভিজ্ঞতা রয়েছে। এ বার কলকাতার কোনও ক্লাবের হয়ে খেলার স্বপ্নও পূরণ হতে চলেছে। যুবভারতীতে নেমে মানুষের আবেগ দেখতে পেলাম। ভারতের পতাকার সঙ্গে সবুজ-মেরুনের পতাকাও দেখেছি। দলের সমর্থকদের ভাল ফুটবল খেলে আনন্দ দিতে চাই। দলকে এএফসি কাপ, ডুরান্ড কাপ এবং আইএসএলে চ্যাম্পিয়ন করতে চাই।”

আশিস বহু দিন ধরেই কলকাতায় খেলতে মুখিয়ে ছিলেন। প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গেই রাজি হয়ে যান। এই জার্সির যে ঐতিহ্য সেটা মুগ্ধ করেছে তাঁকে। বলেছেন, “ফেরান্দোর আক্রমণাত্মক ফুটবল খুব ভাল লাগে। দেশের সেরা ক্লাবের হয়ে খেলার জন্য মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছি।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE