Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Team India

India vs Ireland 2022: তিন দিনের ছুটিতে ভারতীয় দল, আয়ারল্যান্ড যাওয়ার আগে বাড়ি ফিরলেন হার্দিকরা

আপাতত ছুটিতে হার্দিক পাণ্ড্যরা। আয়ারল্যান্ড যাওয়ার আগে তিন দিনের ছুটি পেলেন তাঁরা। ২৪ জুন আয়ারল্যান্ড রওনা দেওয়ার কথা ভারতীয় দলের।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৭:১৮
Share: Save:

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ। ভারতীয় দলের ক্রিকেটারদের তিন দিনের ছুটি দিল বোর্ড। আয়ারল্যান্ড যাওয়ার আগে আপাতত বাড়ি ফিরছেন হার্দিক পাণ্ড্যরা। রাহুল দ্রাবিড়, শ্রেয়স আয়ার এবং ঋষভ পন্থ যদিও সোমবার সকালেই উড়ে গিয়েছেন ইংল্যান্ডের উদ্দেশে। তাঁরা যোগ দেবেন ভারতের টেস্ট দলে।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল ভারতের। বৃষ্টির জন্য সেই ম্যাচ খেলা সম্ভব হয়নি। মাত্র ৩.৩ ওভার খেলার পরেই বন্ধ হয়ে যায় ম্যাচ। সেই দলের যে ক্রিকেটাররা আয়ারল্যান্ডে খেলতে যাবেন, তাঁদের তিন দিনের ছুটি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। বোর্ডের এক কর্তা পিটিআইকে বলেন, “আয়ারল্যান্ডের বিরুদ্ধে যে দল বেছে নেওয়া হয়েছে, সেই দলের সব ক্রিকেটার তিন দিনের জন্য বাড়ি যাচ্ছেন। জৈবদুর্গ না থাকলেও এই ক্রিকেটাররা পরিবারের থেকে দূরে রয়েছেন অনেক দিন। কেউ কেউ আইপিএল থেকে টানা খেলছেন। বাড়িতে কিছুটা সময় কাটানো উচিত তাঁদের।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৬ এবং ২৮ জুন টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সেই সময় ভারতীয় দলের কোচ দ্রাবিড় থাকবেন ইংল্যান্ডে। ২৪ জুন থেকে সেখানে ভারতের টেস্ট দল প্রস্তুতি ম্যাচ খেলবে লেস্টারশেয়ারের বিরুদ্ধে। সেই কারণে ভারতের টি-টোয়েন্টি দলের কোচ হিসাবে আয়ারল্যান্ড যাবেন ভিভিএস লক্ষ্মণ। তাঁর সঙ্গে যাবেন সাইরাজ বাহুতুলে, মুনিষ বালি এবং সিতাংশু কোটাক। জাতীয় অ্যাকাডেমিতে কোচিং করান তাঁরা। পিটিআই সূত্রে জানা গিয়েছে, এই তিন জনেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলের সঙ্গে ছিলেন। দ্রাবিড়ের অধীনে থেকে নিজেদের কাজ বুঝে নিয়েছেন তাঁরা।

আয়ারল্যান্ড সিরিজে যে দল বেছে নেওয়া হয়েছে তাঁরা সকলে ২৩ জুন মুম্বই যাবেন। কোচ, সাপোর্ট স্টাফ সকলের একসঙ্গে পরের দিন আয়ারল্যান্ডের উদ্দেশে রওনা দেওয়ার কথা। ইংল্যান্ডে একটি টেস্টের পর সাদা বলের সিরিজ রয়েছে। সেই সিরিজের দল নির্বাচন এখনও হয়নি। আয়ারল্যান্ডে খেলতে যাওয়া ক্রিকেটারদের মধ্যে সেই দলে যাঁদের নেওয়া হবে তাঁরা ইংল্যান্ড চলে যাবেন, বাকিরা দেশে ফিরে আসবেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজে রোহিত শর্মা, বিরাট কোহলী, যশপ্রীত বুমরাদের দলে ফেরার সম্ভাবনা প্রবল। এর ফলে দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলা বেশ কিছু তরুণকে সেই সিরিজে দলে নাও নেওয়া হতে পারে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Team India India vs Ireland 2022 VVS Laxman NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE