Advertisement
০২ মে ২০২৪
Kolkata Derby

ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ দেখতে গিয়ে গ্রেফতার ৮১ জন সমর্থক

টিকিট না থাকলেও রবিবার ডুরান্ড কাপের ফাইনালে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ দেখার জন্য মাঠে ঢোকার চেষ্টা করেছিলেন অনেকে। বিনা টিকিটে যুবভারতীতে ঢুকতে গিয়ে গ্রেফতার হলেন ৮১ জন সমর্থক।

Derby

ডুরান্ডের ফাইনালে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৩
Share: Save:

প্রিয় দলের হয়ে গলা ফাটানোর জন্য মাঠে গিয়েছিলেন। কিন্তু টিকিট ছিল না। রবিবার ডুরান্ড কাপের ফাইনালে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ দেখার জন্য তা-ও মাঠে ঢোকার চেষ্টা করেছিলেন অনেকে। বিনা টিকিটে যুবভারতীতে ঢুকতে গিয়ে গ্রেফতার হলেন ৮১ জন সমর্থক।

কলকাতা ডার্বিতে টিকিটের চাহিদা থাকেই। ডুরান্ডের ফাইনালে দুই দল মুখোমুখি হওয়ায় তা আরও বেড়ে গিয়েছিল। কিন্তু সেই তুলনায় টিকিট পাওয়া যাচ্ছিল না। ডুরান্ড ফাইনালের টিকিট বিক্রি শুরু হয়েছিল শুক্রবার সকালে। প্রথম দিনের শেষেই আয়োজকেরা জানিয়ে দিয়েছিলেন, সব টিকিট শেষ। যাঁরা সকাল থেকে ময়দানের দুই প্রধানের ক্লাব তাঁবুর বাইরে জমা জলে, প্রবল বৃষ্টির মধ্যে অপেক্ষা করেছেন তাঁরা বুঝতে পারেননি এত টিকিট গেল কোথায়? দুই ক্লাবের কর্তারাও বিস্মিত হন।

কিন্তু রবিবার ম্যাচ শুরুর আধ ঘণ্টা আগে দেখা যায়, স্টেডিয়ামে অর্ধেক আসনও ভর্তি হয়নি। দুপুর ১.৩০-২টো থেকে দু’দলের সমর্থকেরা ম্যাটাডোর, টেম্পোয় চড়ে যুবভারতীর দিকে রওনা দিয়েছিলেন তাঁদের সবার কাছে যে টিকিট ছিল না তা দিনের আলোর মতো পরিষ্কার। খেলা শুরু হয়ে যাওয়ার পরেও অনেক সমর্থক মাঠের বাইরে দাঁড়িয়েছিলেন। আশা ছিল শেষ মুহূর্তে যদি কোনও ভাবে টিকিট যোগার করতে পারেন, তাহলে মাঠে ঢুকবেন। অনেকে সেই সুযোগ পাননি। চেষ্টা করেছিলেন বিনা টিকিটেই মাঠে ঢুকতে। তাতেই হল বিপত্তি। গ্রেফতার হতে হল ৮১ জনকে।

রবিবারের ম্যাচে ইস্টবেঙ্গলকে ১-০ গোলে হারিয়ে ডুরান্ড জিতে নেয় মোহনবাগান। ১৭ বার এই প্রতিযোগিতা জিতল সবুজ-মেরুন। শেষ আধ ঘণ্টা মোহনবাগান দশ জনে খেলেও ম্যাচ জিতল। দিমিত্রি পেত্রাতোস একার কৃতিত্বে গোল করেন। তাঁর করা গোলেই ম্যাচ জিতল মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Derby East Bengal Vs Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE