Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Football in Mallapuram

ভারতে খেলতে এসে সমর্থকদের হাতে মার খেলেন বিদেশি ফুটবলার, থানায় অভিযোগ দায়ের

স্থানীয় ফুটবল ম্যাচে বিদেশি ফুটবলারের সঙ্গে বাদানুবাদে জড়ালেন সমর্থকেরা। এক বিদেশি ফুটবলারকে কিল-চড়, লাথি মারতে দেখা গিয়েছে। পাল্টা থানায় অভিযোগ করেছেন ফুটবলারও।

football

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১১:৫৫
Share: Save:

একটি কর্নার নেওয়াকে কেন্দ্র করে ফুটবলার এবং দর্শকদের ঝামেলা। তাই নিয়ে মারপিট, হাতাহাতি হয়ে গেল কেরলে। স্থানীয় একটি ফুটবল ম্যাচে বিদেশি ফুটবলারের সঙ্গে বাদানুবাদে জড়ালেন সমর্থকেরা। ওই বিদেশি ফুটবলারকে কিল-চড়, লাথি মারতে দেখা গিয়েছে। পাল্টা থানায় অভিযোগ করেছেন ফুটবলারও।

কেরলের মল্লপুরমে এই ঘটনা ঘটেছে। সেখানে ‘সেভেন্‌স ফুটবল’ প্রতিযোগিতা খুব জনপ্রিয়। অর্থাৎ সাত জনের দল গড়ে খেলা হয়। প্রতি বছরই প্রচুর বিদেশি খেলোয়াড় সেই প্রতিযোগিতায় অংশ নেন। সে রকম আইভরি কোস্টের ফুটবলার দিয়ারাসুবা হাসান জুনিয়রও খেলতে এসেছিলেন। দলের হয়ে খেলার সময় গন্ডগোল বাধে।

ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, নীল টিশার্ট পরা হাসান একটি মাঠে এ দিক-ও দিক ছুটে বেড়াচ্ছেন। তাঁর পিছনে ছুটছে ক্ষিপ্ত জনতা। অবশেষে হাসানকে তারা ধরে ফেলে এবং মাটিতে ফেলে মারতে থাকে। কয়েক জন দর্শকের অভিযোগ, হাসান তাঁদের লাথি মেরেছেন।

এর মধ্যে সাদা টিশার্টের এক ব্যক্তিকে দেখা যায় আফ্রিকার ফুটবলারকে রক্ষা করতে। তিনি ক্ষিপ্ত জনতাকে শান্ত করার চেষ্টা করতে থাকেন। তাঁদের বোঝাতে থাকেন। অবশেষে একটি গেট দিয়ে সেই ফুটবলারকে বেরিয়ে যেতে দেখা যায়।

পরে থানায় হাসান জুনিয়র একটি অভিযোগ দায়ের করেছেন। জানিয়েছেন, কর্নার কিক নিতে যাওয়ার পর তাঁর উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন কিছু দর্শক। তাঁর দিকে বোতল এবং পাথর ছোড়া হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

footballer Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE