Advertisement
১৭ এপ্রিল ২০২৪
AFC Asian Cup

Asian Cup: সুনীল ছেত্রীর গোলে কম্বোডিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে এগিয়ে ভারত

১২ মিনিটের মাথায় বক্সে ফাউল করা হয়েছিল লিস্টন কোলাসোকে। পেনাল্টি থেকে দলকে এগিয়ে দিয়েছেন সুনীল।

সুনীলের গোলে এগিয়ে ভারত।

সুনীলের গোলে এগিয়ে ভারত। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ২১:২২
Share: Save:

সুনীল ছেত্রীর পেনাল্টি থেকে করা গোলে কম্বোডিয়ার বিরুদ্ধে ১-০ এগিয়ে ভারত। ১২ মিনিটের মাথায় গোল করেন সুনীল।

সামনে মনবীর সিংহকে রেখে দল নামিয়েছিলেন ভারতের কোচ ইগর স্তিমাচ। সুনীল খেলছিলেন একটু পিছন থেকে। দুই প্রান্তে তাঁকে সাহায্য করার জন্য ছিলেন ব্রেন্ডন ফার্নান্ডেজ এবং লিস্টন কোলাসোর। প্রথম থেকেই ভারত চাপে রেখেছিল কম্বোডিয়াকে। মূলত দু’টি উইং ধরেই আক্রমণ হচ্ছিল। প্রথম কয়েক মিনিটেই অন্তত দু’টি গোলের সুযোগ চলে এসেছিল ভারতের কাছে। কিন্তু ভুল বোঝাবুঝির জন্য তারা এগিয়ে যেতে পারেনি।

তবে প্রথম গোলের জন্যে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১২ মিনিটেই বক্সের ভেতরে লিস্টন ফাউল করেন কম্বোডিয়ার চোউন চানচাভ। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন। সুনীল ভারতকে এগিয়ে দিতে ভুল করেননি। প্রথমার্ধে ভারতেরই দাপট বজায় থাকে। মাঝে এক বার সুনীল সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। ৪১ মিনিটে আকাশ মিশ্রের শট বাঁচিয়ে দেন কম্বোডিয়ার গোলকিপার সিউই ভিসাল।

খেলা শুরুর আগে দু’দলই জাতীয় সঙ্গীতের জন্য দাঁড়িয়েছিল। ভারতের জাতীয় সঙ্গীত হয়ে গেলেও কম্বোডিয়ার জাতীয় সঙ্গীত শুরু হতে বেশ দেরি হয়। প্রায় পাঁচ মিনিট ফুটবলাররা দাঁড়িয়ে থাকার পর কম্বোডিয়ার জাতীয় সঙ্গীত শুরু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE