Advertisement
২৫ এপ্রিল ২০২৪
afc cup

AFC Cup: আইএসএল এবং আই লিগের মধ্যে কোনও পার্থক্য নেই, এটিকে মোহনবাগানকে উড়িয়ে বললেন গোকুলম কোচ

তাঁর মতে, দু’টি আলাদা লিগ হলেও মানের দিক থেকে দু’টিই সমান। আই লিগের যে কোনও দল আইএসএলের যে কোনও দলকে হারাতে পারে।

কাউকোদের এগিয়ে রাখতে রাজি নন গোকুলম কোচ।

কাউকোদের এগিয়ে রাখতে রাজি নন গোকুলম কোচ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২১:০০
Share: Save:

এটিকে মোহনবাগানের বিরুদ্ধে খেলার আগের দিন তিনি বলে দিয়েছিলেন, বড় বাজেটের দল গড়লেই সব সময় সফল হওয়া যায় না। ইঙ্গিত ছিল সবুজ-মেরুনই। বুধবার যুবভারতীতে সবুজ-মেরুনকে উড়িয়ে আরও বড় মন্তব্য করলেন গোকুলম কেরলের কোচ ভিনসেঞ্জো অ্যালবার্তো। সাফ জানালেন, আইএসএল এবং আই লিগের মধ্যে কোনও পার্থক্য নেই। আই লিগের দল আইএসএলের যে কোনও দলকে যে কোনও দিন হারানোর ক্ষমতা রাখে। সর্বভারতীয় ফুটবল সংস্থাকে দু’টি আলাদা লিগ থাকার যৌক্তিকতা নিয়েও ভেবে দেখতে বললেন তিনি।

আইএসএলে এ বার লিগ শিল্ড বা খেতাব কোনওটাই পায়নি এটিকে মোহনবাগান। অন্য দিকে গোকুলম ধারাবাহিক ভাবে ভাল খেলে মহমেডানকে শেষ দিনে হারিয়ে আই লিগ জিতেছে। এ দিন অ্যালবার্তো বললেন, “আইএসএল এবং আই লিগের মধ্যে কোনও পার্থক্য নেই। দুটো আলাদা ডিভিশন জানি। কিন্তু আই লিগের ক্লাব আইএসএলের ক্লাবকে হারানোর ক্ষমতা রাখে। সমালোচনা করছি না। কিন্তু সর্বভারতীয় ফুটবল সংস্থাকে সেটা বুঝতে হবে। আপনারাই দেখুন, এটিকে মোহনবাগান ভারতের অন্যতম সেরা ক্লাব। ওদের কত সহজে আমরা হারিয়ে দিলাম। গোকুলম ২০১৭-তে তৈরি হয়েছে। মাত্র পাঁচ বছরে আমরা নিজেদের সর্বোচ্চ উচ্চতায় নিয়ে গিয়েছি। দু’বার আই লিগ জিতেছি।”

এখানেই না থেমে অ্যালবার্তো আরও বলেছেন, “এটিকে মোহনবাগানের খেলা আজ দেখলাম। আমার তো মনে হয় আই লিগের অবনমন বাঁচানোর জন্য যারা লড়ছিল, সেই রিয়াল কাশ্মীরও আমাদের এটিকে মোহনবাগানের থেকে বেশি সমস্যায় ফেলেছে। একদম মনের কথাই বলছি। আমি ইতালির লোক। ওখানে প্রথম ডিভিশন ‘সিরি এ’ এবং দ্বিতীয় ডিভিশন ‘সিরি বি’। সেখানে দুটো ডিভিশনের প্রথম স্থানে থাকা ক্লাবের মধ্যে এ রকম স্কোরলাইন দেখতে পাবেন না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

afc cup ATK Mohun Bagan Gokulam FC Gokulam Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE