Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Africa Cup of Nations: করোনায় গোলরক্ষকই পাচ্ছে না কোমোরোস

জয় বুরকিনা ফাসোর: দশজনের গ্যাবনকে টাইব্রেকারে ৭-৬ গোলে হারিয়ে আফ্রিকা কাপ অব নেশনসের শেষ আটে পৌঁছে গেল বুরকিনা ফাসো।

নিজস্ব প্রতিবেদন
২৪ জানুয়ারি ২০২২ ০৭:১৮
Save
Something isn't right! Please refresh.
ঘানাকে হারিয়ে উল্লাস কোমোরস দলের।

ঘানাকে হারিয়ে উল্লাস কোমোরস দলের।
ছবি: সংগৃহীত।

Popup Close

করোনা আতঙ্কে কাঁপছে আফ্রিকা কাপ অব নেশনস। প্রতিযোগিতার শেষ ষোলোয় ওঠা একটি দেশের ১২ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত! ১৯৭৫ সালে স্বাধীন হওয়া যে দেশের নাম কোমোরোস।

আফ্রিকার পূর্ব উপকূলে অবস্থিত ছোট এই রাষ্ট্র এ বারই প্রথম মহাদেশের সেরা প্রতিযোগিতায় সুযোগ পেয়ে চমকে দিয়েছে। কিন্তু আজ, সোমবার প্রি-কোয়ার্টারে আয়োজক ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচের আগে দল গড়তে গিয়েই হিমশিম খাচ্ছে তারা। কোচ-সহ ১২ জনের কোভিড পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে।

আক্রান্তদের সাত জন ফুটবলার এবং দু’জন ফিট গোলরক্ষক। প্রথম গোলরক্ষক সেলিম বিন বোয়না চোট পেয়ে ছিটকে যাওয়ায় পাঁচ বারের চ্যাম্পিয়ন ক্যামেরুনের বিরুদ্ধে গোল আগলানোর ফুটবলার খুঁজে পাচ্ছে না কোমোরোস। পরিস্থিতি সামলে নেবেন জানালেও দলের জেনারেল ম্যানেজার এল হাদাদ হিমিদি বলেছেন, ‘‘আশা করছি সমাধানের রাস্তা বার করে ফেলব। একই সঙ্গে এটাও ঘটনা যে, আমাদের অবস্থা জটিল। ম্যাচ খেলাই কঠিন হয়ে পড়েছে।’’ তিনি অবশ্য এও বলেছেন, “ক্যামেরুনের বিরদ্ধে ম্যাচ আমাদের কাছে নিজেদের প্রমাণ করার লড়াই। ফলে সমস্ত ধরনের প্রতিকূলতাকে অতিক্রম করেই ভাল কিছু করে দেখাতে হবে।” আফ্রিকা ফুটবলের নিয়ামক সংস্থা কাফ ইতিমধ্যে ঘোষণা করেছে, মৃদু উপসর্গ থাকার সুবিধে নিয়েও কাউকে খেলানো যাবে না। এগারো জনের প্রত্যেকের কোভিড রিপোর্ড নেগেটিভ থাকা বাধ্যতামূলক।

Advertisement

জয় বুরকিনা ফাসোর: দশজনের গ্যাবনকে টাইব্রেকারে ৭-৬ গোলে হারিয়ে আফ্রিকা কাপ অব নেশনসের শেষ আটে পৌঁছে গেল বুরকিনা ফাসো। নির্ধারিত সময়ে ম্যাচের ফল ছিল ১-১। ২৮ মিনিটে ট্রাওরের গোলে এগিয়ে যায় বুরকিনা ফাসো। ম্যাচ শেষ হওয়ার আগে গুইরার আত্মঘাতী গোলে সমতায় ফেরে গ্যাবন। পরে টাইব্রেকারে তারা হেরে যায়।



Tags:
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement