Advertisement
২০ এপ্রিল ২০২৪
Derby

যুবভারতীতে ডার্বি দেখা নিয়ে সংশয়! ইস্টবেঙ্গলের পর টিকিট ফেরাল মোহনবাগান, আইএফএ-ও

ডার্বির টিকিট আগেই ফিরিয়েছিল ইমামি ইস্টবেঙ্গল। এ বার টিকিট ফেরাল এটিকে মোহনবাগান ও আইএফএ। ডার্বির আগে টিকিট নিয়ে বিবাদ বেড়েই চলেছে।

Picture of East Bengal and Mohun Bagan fans

ডার্বির আগে এক পথে ইস্টবেঙ্গল-মোহনবাগান। লাল-হলুদের পরে এ বার ডার্বির টিকিট ফেরাল সবুজ-মেরুনও। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২৮
Share: Save:

যুবভারতীতে শনিবার ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি দেখা নিয়ে সংশয় দেখা দিয়েছে। টিকিট বণ্টনকে নিয়ে বিবাদের জেরে আগেই টিকিট ফেরত পাঠিয়েছিল ইস্টবেঙ্গল। এ বার সেই পথে হাঁটল এটিকে মোহনবাগান ও বাংলার ফুটবল ফেডারেশন (আইএফএ)। তারাও টিকিট ফেরত পাঠিয়ে দিয়েছে।

ডার্বির আয়োজক এ বার ইস্টবেঙ্গল। কিন্তু দলের লগ্নিকারী সংস্থা ইমামির সঙ্গে টিকিট নিয়ে বিবাদ শুরু হয়েছে তাদের। ইস্টবেঙ্গলের ক্লাব কর্তাদের অভিযোগ, লগ্নিকারী সংস্থার তরফে নাকি সামান্য কিছু টিকিট পাঠানো হয়েছে। এই কারণেই তাঁরা তা ফেরত দিয়ে দিয়েছেন। খোঁজ নিয়ে জানা গিয়েছে, যুবভারতী ক্রীড়াঙ্গনের ভিভিআইপি গ্যালারির প্রায় ১২০টির মতো টিকিট আগে দেওয়া হত। অভিযোগ শনিবারের ডার্বির জন্য তার অর্ধেকও নাকি দেওয়া হয়নি ক্লাবের সদস্যদের জন্য।

একই পথে গিয়েছে এটিকে মোহনবাগান। তারা প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছে, যে পরিমাণ ভিআইপি ও ভিভিআইপি টিকিট তাদের দেওয়া হয়েছে তাতে ক্লাব কর্তাদের ঠিক ভাবে টিকিট বণ্টন করা যাচ্ছে না। তাই বৈঠক করে সেই টিকিট তারা ফেরত দিয়েছে। কিন্তু সদস্য সমর্থকদের জন্য যে টিকিট পাঠানো হয়েছিল তা বণ্টন করে দিয়েছে তারা।

টিকিট ফেরত পাঠিয়েছে আইএফএ-ও। প্রেস বিবৃতি দিয়ে তারা জানিয়েছে, তাদের কাছে ৫০০ সাধারণ টিকিট পাঠানো হয়েছে। কিন্তু আইএফএ-র অধীনে ৩০০-র বেশি ক্লাব ও জেলা ক্রীড়া সংস্থা রয়েছে। তাই এত কম সংখ্যক টিকিট বণ্টন করা তাদের পক্ষে সম্ভব নয়। সব টিকিট ফেরত পাঠিয়েছে তারা। সেই সঙ্গে ইমামি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে অভিযোগও করেছে বাংলার ফুটবল ফেডারেশন। তাদের অভিযোগ, এত কম টিকিট দিয়ে বাংলার ক্লাব ও আইএফএ-কে অপমান করা হয়েছে।

এ বারের আইএসএলে খারাপ খেলেছে ইস্টবেঙ্গল। প্লে-অফে ওঠার দৌড় থেকে অনেক আগেই ছিটকে গিয়েছে তারা। অন্য দিকে এটিকে মোহনবাগান প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে। এই পরিস্থিতিতে ডার্বি জিতলে অন্তত কিছুটা সম্মান নিয়ে মরসুম শেষ করতে পারবে ইস্টবেঙ্গল। কিন্তু তার আগেই টিকিট নিয়ে শুরু হয়েছে বিবাদ। তাতে আরও বেশি মুখ পুড়ছে লাল-হলুদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Derby Emami East Bengal ATK Mohun Bagan IFA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE