Advertisement
০৬ মে ২০২৪
Kalinga Super Cup

ডার্বির আগে পাশাপাশি মাঠে একই সময়ে অনুশীলন ইস্টবেঙ্গল-মোহনবাগানের!

আগামী শুক্রবার বছরের প্রথম বড় ম্যাচ। কলিঙ্গ সুপার কাপে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। তার আগে একই সময়ে পাশাপাশি মাঠে অনুশীলন করতে হল দু’দলকে।

An image of Derby

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ০৮:০৪
Share: Save:

আর মাত্র হাতে ২ দিন। কলিঙ্গ সুপার কাপ ডার্বির দিন যত এগিয়ে আসছে ততই উত্তাপ বাড়ছে। মঙ্গলবার ইস্টবেঙ্গল অনুশীলন না করলেও, বুধবার তাদের দেখা গেল অনুশীলন করতে। মোহনবাগানের সঙ্গে একই সময়ে অনুশীলন করতে হল তাদের। তবে দুই দল দু’টি আলাদা মাঠে অনুশীলন করেছে। যার ফলে এক দলের অনুশীলন অপর দলের দেখার কোনও সুযোগ ছিল না।

মঙ্গলবারও দু’ দলেরই অনুশীলন একই সময় দেওয়া হয়েছিল। মোহনবাগান অনুশীলন করলেও ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত দলকে ছুটি দিয়েছিলেন। মোহনবাগানের সামনে নিজের রণকৌশল ফাঁস করতে চাননি বলে মনে করা হয়েছিল। বুধবার দু’দলের অনুশীলন আবারও একই সময়ে দেওয়া হয়। বিকেল ৫টা থেকে ওড়িশা ফুটবল অ্যাকাডেমির ১ এবং ২ নম্বর মাঠে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান অনুশীলন করে।

নির্ধারিত সময়ের বেশ কিছু ক্ষণ আগেই সহকারি কোচেদের নিয়ে মাঠে চলে আসেন মোহনবাগানের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। ইস্টবেঙ্গলের কোচ কুয়াদ্রাত বেঙ্গালুরু বনাম গোয়ার ম্যাচ দেখতে গিয়েছিলেন। আগে থেকেই তিনি সম্ভবত সেমিফাইনাল নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন। যদিও ইস্টবেঙ্গল সেমিফাইনালে উঠলে খেলবে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে।

এ দিন, ইস্টবেঙ্গলের বাস মাঠে আগে পৌঁছয়। তার ২০-২৫ মিনিট পরে মোহনবাগানের বাস এসে দাঁড়ায়। যদিও মোহনবাগানের অনুশীলন আগে শুরু হয়। বেশ খানিক ক্ষণ পর ইস্টবেঙ্গল ফুটবলারেরা মাঠে নামেন। দু’দলকেই কড়া অনুশীলন করতে দেখা গিয়েছে। দুই কোচই গুরুত্ব দিয়েছেন সেট পিস মুভমেন্টের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE