Advertisement
০২ মে ২০২৪
AFC Asian Cup

নজর নক আউটে, এশিয়ান কাপে উজবেকদের বিরুদ্ধে ৩ পয়েন্ট পাখির চোখ ভারতীয় কোচের

এএফসি এশিয়ান কাপের নক আউটে যেতে হলে উজবেকিস্তানের বিরুদ্ধে জিততেই হবে ভারতকে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে ভারতের কোচ ইগর স্তিমাচ তাই ৩ পয়েন্ট ছাড়া কিছু ভাবছেন না।

football

ইগর স্তিমাচ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ২০:৩৩
Share: Save:

নজরে ৩ পয়েন্ট। তা ছাড়া আর কিছু ভাবতে রাজি নন ইগর স্তিমাচ। এএফসি এশিয়ান কাপের নক আউটে যেতে হলে উজবেকিস্তানের বিরুদ্ধে জিততেই হবে ভারতকে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে ভারতের কোচ শুধু জয়ের কথাই ভাবছেন। তিনি জানেন, উজবেকিস্তান শক্তিশালী দল। তার পরেও সুনীল ছেত্রীদের উপর ভরসা রয়েছে তাঁর।

বৃহস্পতিবার কাতারের দোহায় আহমেদ বিন আলি স্টেডিয়ামে উজবেকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তার আগে স্তিমাচ বলেন, ‘‘আমাদের কাছে খুব বড় ম্যাচ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কঠিন ম্যাচ খেলেছি। হারলেও দলের ছেলেরা ভাল খেলেছে। উজবেকিস্তানের বিরুদ্ধে নামতে মুখে আছে ওরা। উজবেকিস্তান আগের ম্যাচে জিততে পারেনি। তাই আমাদের বিরুদ্ধে জেতার মরিয়া চেষ্টা করবে ওরা। তবে আমরাও তৈরি।’’

স্তিমাচ জানিয়েছেন, এশিয়ান কাপের মতো প্রতিযোগিতায় যে কঠিন দলের বিরুদ্ধে তাঁদের খেলতে হবে তা আগে থেকেই ফুটবলারেরা জানতেন। সে ভাবেই তৈরি হয়েছেন তাঁরা। স্তিমাচ বলেন, ‘‘আমাদের ছেলেরা নামার জন্য তৈরি। ওরা জানে সামনে কঠিন পথ। কিন্তু মাঠে নেমে নিজেদের সেরাটা দেবে ওরা। আশা করছি ৩ পয়েন্ট পাব। জয় ছাড়া কিছু ভাবছি না।’’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে হারলেও ভারতের লড়াই চোখ কেড়েছিল। প্রথমার্ধে কোনও গোল খায়নি ভারত। সেই লড়াই উজবেকিস্তানের বিরুদ্ধে করতে তৈরি সুনীলরা। ভারত এখন গ্রুপের শেষে রয়েছে। প্রতিটি গ্রুপ থেকে প্রথম দু’দল সরাসরি যাবে নক আউটে। এ ছাড়া ছ’টি গ্রুপের মধ্যে সেরা চারটি তৃতীয় স্থানে থাকা দলও নক আউটে যাবে। তাই ভারতের এখনও সুযোগ রয়েছে। তবে তার জন্য উজবেকিস্তানের বিরুদ্ধে পয়েন্ট দরকার। সেই লক্ষ্যেই নামতে চান স্তিমাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE