Advertisement
০৬ মে ২০২৪
Mohun Bagan

মোহনবাগানে ফিরছে হাবাস-যুগ, সবুজ-মেরুনে নতুন পদে আসছেন স্প্যানিশ কোচ

এটিকে এবং এটিকে মোহনবাগানকে অতীতে আইএসএল ট্রফি দিয়েছেন হাবাস। এ বার নতুন পদে দেখা যাবে তাঁকে। স্প্যানিশ কোচকে আনা হচ্ছে আগামী প্রজন্মকে তুলে আনার জন্যে।

habas

আন্তোনিয়ো লোপেস হাবাস। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৬:২১
Share: Save:

মোহনবাগানে আবার ফিরতে চলেছে আন্তোনিয়ো লোপেস হাবাসের যুগ। শুক্রবার স্প্যানিশ কোচকে নিয়োগ করা হল সবুজ-মেরুনের টেকনিক্যাল ডিরেক্টর হিসাবে। হাবাস বরাবরই মোহনবাগান সমর্থকদের কাছে জনপ্রিয়। এটিকে থাকাকালীন এবং পরে এটিকে মোহনবাগান থাকাকালীন দলকে আইএসএল ট্রফি দিয়েছেন তিনি। এ বার তিনি আসছেন জুয়ান ফেরান্দোর সহকারী হিসাবে।

ভারতের যত জন বিদেশি কোচ সাফল্য পেয়েছেন তার মধ্যে অন্যতম সেরা হাবাস। নিয়মশৃঙ্খলা এবং দলকে কড়া বাঁধনে আটকে রাখার জন্য তিনি বিখ্যাত। এ বার তিনি কোচিং নয়, বরং দলের কৌশল তৈরি এবং টেকনিক্যাল পরামর্শ দেওয়ার ব্যাপারে সাহায্য করবেন। মোহনবাগানের সিনিয়র দল এমনিতেই শক্তিশালী। এ বার জুনিয়র বিভাগেও শক্তিশালী দলগঠন করার দিকে জোর দিচ্ছে তারা। সেই ব্যাপারে দলকে সাহায্য করবেন হাবাস।

ইউরোপে প্রায় সব ক্লাবেই একাধিক জুনিয়র বয়সভিত্তিক দল রয়েছে। বিভিন্ন সময়ে সেখান থেকে ফুটবলার তুলে এনে সিনিয়র দলে খেলিয়ে দেওয়া হয়। সেই একই জিনিস অদূর ভবিষ্যতে মোহনবাগানের ক্ষেত্রেও দেখা যাবে। নতুন ফুটবলার তুলে আনার ব্যাপারে হাবাস মুখ্য ভূমিকা নিতে চলেছেন।

মোহনবাগানে আবার যোগ দিয়ে হাবাস বলেছেন, “দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা আবার যে আমায় কলকাতায় এসে কাজ করার জন্য বেছে নিয়েছেন এটা ভেবেই আমি গর্বিত। কোচিং জীবনের অন্যতম সেরা সময় কেটেছে কলকাতায়। এখানকার ফুটবলপ্রেমী মানুষের ভালবাসা এখনও ভুলতে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Antonio Lopez Habas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE