Advertisement
২৩ অক্টোবর ২০২৪
Lionel Messi

জোড়া গোল মেসির, কোপা শুরুর আগে গুয়াতেমালাকে গোলের মালা পরাল আর্জেন্টিনা

কোপা আমেরিকার আগে ভাল ছন্দে আর্জেন্টিনা। শনিবার ভোরে প্রস্তুতি ম্যাচে গুয়াতেমালাকে গোলের মালা পরাল লিয়োনেল মেসির দল। মেসি নিজে জোড়া গোল করলেন।

football

সতীর্থদের সঙ্গে গোলের উল্লাস মেসির। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১৮:৪৬
Share: Save:

কোপা আমেরিকার আগে ভাল ছন্দে আর্জেন্টিনা। শনিবার ভোরে প্রস্তুতি ম্যাচে গুয়াতেমালাকে গোলের মালা পরাল লিয়োনেল মেসির দল। মেসি নিজে জোড়া গোল করলেন। কানাডার বিরুদ্ধে ২০ জুন কোপা আমেরিকার প্রথম ম্যাচে নামার আগে বেশ আত্মবিশ্বাসী দেখিয়েছে গোটা দলকে।

নভেম্বর মাসের পর প্রথম দেশের হয়ে পুরো ৯০ মিনিট খেললেন মেসি। কোপা শুরুর আগে তাঁর ফিটনেস কেমন জায়গায় রয়েছে, সেটা দেখার জন্যই পুরো ম্যাচে খেলিয়েছেন কোচ লিয়োনেল স্কালোনি। মেসি একটুও অস্বস্তিতে রয়েছেন এমন মনে হয়নি। জোড়া গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও রয়েছে তাঁর।

শুরুতেই লিসান্দ্রো মার্তিনেসের আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল গুয়াতেমালা। সেই আনন্দ ক্ষণস্থায়ী হয়। আর্জেন্টিনার প্রথম গোলটি পুরোপুরি গুয়াতেমালার গোলকিপারের ভুলে। সতীর্থের থেকে পাস পেয়ে তিনি সরাসরি মেসির পায়ে বলটি তুলে দেন। ফাঁকা গোলে বল ঠেলতে মেসির কোনও অসুবিধাই হয়নি। শুরুর ওই গোলে আর্জেন্টিনার দাপট আরও বেড়ে যায়।

৩৮ মিনিটে আবার দলের গোলে অবদান রাখেন মেসি। তিনি বিপক্ষের বক্সে পাস দিয়েছিলেন ভ্যালেন্টিন কারবোনিকে। তাঁকে ফাউল করেন গুয়াতেমালার ডিফেন্ডার। পেনাল্টি থেকে গোল করেন লাউতারো মার্তিনেস।

তৃতীয় গোলের ক্ষেত্রেও অবদান মেসির। এনজ়‌ো ফের্নান্দেসের থেকে পাস পেয়ে তিনি বল বাড়িয়েছিলেন লাউতারোকে। ইন্টার মিলানের খেলোয়াড় ঠান্ডা মাথায় গোল করেন। ৭৭ মিনিটে দলের চতুর্থ এবং নিজের দ্বিতীয় গোল মেসির। অ্যাঙ্খেল দি মারিয়ার সঙ্গে পাস দেওয়া-নেওয়া করে বিপক্ষ গোলকিপারের মাথার উপর দিয়ে গোল করেন মেসি।

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Copa America 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE