Advertisement
০১ মে ২০২৪
Lionel Messi

বালঁ দ্য’র জিতে মেজাজ হারান, ‘লজ্জার’ পুরস্কারের জন্য মনোনয়ন পেলেন মেসি

গত বছর বালঁ দ্য’র জিতে মেজাজ হারিয়েছিলেন লিয়োনেল মেসি। তার পরে তাঁকে একটি ‘লজ্জার’ পুরস্কারের জন্য মনোনয়ন দেওয়া হয়েছে। কী সেই পুরস্কার?

football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৮:৩৩
Share: Save:

কেরিয়ারে প্রায় সব ট্রফিই জেতা হয়ে গিয়েছে লিয়োনেল মেসির। ২০২২ সালে জিতেছেন বিশ্বকাপ। কিন্তু এ বার একটি ‘লজ্জার’ পুরস্কারের জন্য মনোনয়ন দেওয়া হল মেসিকে। গত বছর বালঁ দ্য’র জেতার পরে মাথা গরম করেছিলেন মেসি। সেই কারণেই আর্জেন্টিনার ফুটবলারকে এই পুরস্কারের জন্য মনোনয়ন দেওয়া হয়েছে।

গত বছর নিজের অষ্টম বালঁ দ্য’র জেতেন মেসি। প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে তিনটি বালঁ দ্য’র বেশি জিতেছেন তিনি। কিন্তু ট্রফি জেতার পরে স্প্যানিশ ইউটিউবার ইবাই ল্যানসের প্রশ্নের জবাবে রেগে যান মেসি। তার আগে মেসির ব্যক্তিগত মেসেজ বাইরে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল ল্যানসের বিরুদ্ধে। সেটা মানতে পারেননি মেসি। তাই তাঁকে প্রশ্ন করতেই রেগে যান তিনি। ল্যানসকে খারাপ ভাষায় গালাগাল করেন। মেসির কথোপকথনের ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে।

মেজাজ হারানোয় ২০২৪ সালের এসল্যান্ড পুরস্কারে ‘বছরের সব থেকে রাগী ফুটবলার’ হিসাবে মনোনয়ন দেওয়া হয়েছে মেসিকে। স্পেনের ইউটিউবাররা এই পুরস্কার দিয়ে থাকেন। মজার মজার পুরস্কারের বিভাগ থাকে সেখানে। সেই পুরস্কারের জন্যই মনোনয়ন পেয়েছেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Ballon D'Or Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE