Advertisement
২৫ জুলাই ২০২৪
UEFA European League

ছয় গোলের রুদ্ধশ্বাস ম্যাচে জয় আর্সেনালের, ড্র ম্যান সিটির

শনিবারের প্রথম ম্যাচে সংযুক্ত সময়ে দুই গোলে জয় নিশ্চিত হয়ে যায় আর্সেনালের, যার একটি আসে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের আত্মঘাতী গোলে!

An image of Bukayo Saka and his team mates after the first goal against Aston Villa

সফল: দলের প্রথম গোল করার পরে সতীর্থদের সঙ্গে সাকা। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৩৭
Share: Save:

জমে উঠেছে ইপিএল খেতাবি দৌড়ের শেষ পর্ব। সাময়িক জড়তা ঝেড়ে ফেলে আবার স্বমেজাজে ফিরল মিকেল আর্তেতার আর্সেনাল। শনিবার তারা রুদ্ধশ্বাস ম্যাচে অ্যাস্টন ভিলাকে হারিয়েছে ৪-২ গোলে।

শুধু তাই নয়, এ দিন হোঁচট খেয়েছে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। ১-১ গোলে ম্যাচ ড্র হয় নটিংহাম ফরেস্টের সঙ্গে। ফলে ২৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ফের তালিকার শীর্ষে উঠে এসেছে আর্সেনাল। এক ম্যাচ বেশি খেলে ৫২ পয়েন্ট নিয়েদুইয়ে ম্যান সিটি।

তবে দুঃসময় কাটছে না গ্রাহাম পটারের চেলসির। ঘরের মাঠে এ দিন তারা ০-১ গোলে হেরেছে সাদাম্পটনের বিরুদ্ধে, যারা কি না ইতিমধ্যে চলে গিয়েছে অবনমনে! ২৩ ম্যাচে ৩১ পয়েন্ট চেলসিরয়েছে দশ নম্বরে।

৪১ মিনিটে বের্নার্দো সিলভার গোলে এগিয়ে গিয়েছিল ম্যান সিটি। কিন্তু জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় ৮৪ মিনিটে ক্রিস উডের গোলে। ম্যাচের পরে যা নিয়ে গুয়ার্দিওলা বলেছেন, “এটা ফুটবলের অঙ্গ। এই মুহূর্তে দুই পয়েন্টে পিছিয়ে পড়া হয়তো চিন্তার, কিন্তু আমি মনে করি এমন অঘটন বাকিদের সঙ্গেও হবে।”

শনিবারের প্রথম ম্যাচে সংযুক্ত সময়ে দুই গোলে জয় নিশ্চিত হয়ে যায় আর্সেনালের, যার একটি আসে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের আত্মঘাতী গোলে! জয়ের গোল গ্যাব্রিয়েল মার্তিনেল্লির।

যদিও ম্যাচ শুরু হয়েছিল অন্য আঙ্গিকে। পাঁচ মিনিটে ওলি ওয়াটকিন্সের গোলে এগিয়ে গিয়েছিল ভিলা। কিন্তু ১৬ মিনিটে সমতা ফেরান বুকায়ো সাকা। কিন্তু ঘরের মাঠে অ্যাস্টন ভিলা ক্রমাগত চাপ বাড়িয়ে ব্যবধান ২-১ করে ফেলে ৩১ মিনিটে। গোলদাতা ফিলিপে কুতিনহো।

৬১ মিনিটে ওলেকসান্দার জ়িনচেঙ্কোর গোলে গানার্স সমতা ফেরানোর পরেই খেলার ধরন পাল্টে যায়। সংযুক্ত সময়ের তিন মিনিটে (৯০+৩) জর্জিনহোর শট প্রতিহত করতে গিয়ে গোলে ঢুকিয়ে দেন মার্তিনেস। পরে জয়ের গোল করেন মার্তিনেল্লি।

এ দিকে, আজ, রবিবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ঘরের মাঠে খেলতে নামছে লেস্টার সিটির বিরুদ্ধে। কিন্তু ম্যানেজার এরিক টেন হ্যাগের চিন্তা বাড়িয়েছে ক্লাবের হস্তান্তর নিয়ে বিভিন্ন বিনিয়াগকারী সংস্থার দরপত্র জমা দেওয়ার ব্যস্ততা। তিনি বলেছেন, “ক্লাবের হস্তান্তর প্রভাব ফেলেছে ফুটবলাররা উপরেও। এতে মঃসংযোগ নষ্ট হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। তা নিয়ে সতর্ক থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE