Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

Kolkata Derby: মোহনবাঁশির সুর আরও মধুর হল, টানা তিনটি ডার্বি জিতল সবুজ-মেরুন

গত বছর থেকে আইএসএল-এ শুরু হয়েছে কলকাতা ডার্বি। এখনও অবধি অপরাজিত এটিকে মোহনবাগান। শনিবার ৩-০ গোলে জিতল তারা।

গোলের পর লিস্টোন।

গোলের পর লিস্টোন। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ২১:২৪
Share: Save:

আইএসএল-এ কলকাতা ডার্বির স্কোর বোর্ডে একটি নাম ধারাবাহিক। রয় কৃষ্ণ। পর পর তিনটি ডার্বিতে গোল করলেন তিনি। সবুজ-মেরুন সমর্থকদের হৃদয়ে সেই কৃষ্ণ বাজালেন মোহনবাঁশি। শনিবার এসসি ইস্টবেঙ্গলকে ৩-০ গোলে উড়িয়ে দিল এটিকে মোহনবাগান।

খেলার শুরু থেকেই দাপট ছিল মোহনবাগানের। ১২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন রয় কৃষ্ণ। সেই গোলের রেশ কাটতে না কাটতেই ফের গোল। এ বার মনবীর সিংহ। যিনি গোল করলে এটিকে মোহনবাগান হারে না। হারেওনি। মুহুর্মুহু আক্রমণে তখন দিশেহারা লাল-হলুদ রক্ষণ। গত মরসুমে মোহনবাগানে খেলা অরিন্দম ভট্টাচার্য কী করবেন বুঝেই উঠতে পারছেন না। মনবীরের গোলের সময় যে পোস্ট গার্ড নিয়েছিলেন, সেখান থেকেই গোল খেলেন তিনি।

২২ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দেন লিস্টন কোলাসো। হুগো বুমোসের বাড়িয়ে দেওয়া লম্বা থ্রু ধরে নেন লিস্টন। তাঁকে আটকাতে গোল ছেড়ে এগিয়ে আসেন অরিন্দম। লাল-হলুদ অধিনায়ককে ধরাশায়ী করে ফাঁকা গোল খুঁজে নিলেন লিস্টন। ৩-০ গোলে এগিয়ে যায় মোহনবাগান।

চোটের জন্য মাঠ ছাড়তে হল তাঁকে। কোচ ম্যানুয়েল দিয়াস নামিয়ে দিলেন তরুণ শুভম সেনকে। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে মোহনবাগান।

দ্বিতীয়ার্ধেও লাল-হলুদকে চাপে রেখেছিল মোহনবাগান। গোটা ম্যাচে গোলমুখী শটই নিতে পারল না ইস্টবেঙ্গল। বার বার আক্রমণে উঠে আসছিলেন রয় কৃষ্ণরা। সুযোগ কাজে লাগাতে পারলে ব্যবধান আরও বাড়িয়ে নিতেই পারতেন তাঁরা। নিজেদের ভুলেই তা হল না।

এটিকে মোহনবাগান (৩) - এসসি ইস্টবেঙ্গল (০)
গোলদাতা- রয় কৃষ্ণ (১২ মিনিট), মনবীর সিংহ (১৪ মিনিট) এবং লিস্টন কোলাসো (২৩ মিনিট)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan SC East Bengal ISL 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE