Advertisement
২৫ জুন ২০২৪
ATK Mohun Bagan

এএফসি কাপের ছাড়পত্র বুমোসদের

মঙ্গলবার জুয়ান ফেরান্দোর দলের অন্যতম তারকা দিমিত্রি পেত্রোতোস জানিয়েছিলেন, শেষ ম্যাচ জিতেই তিনি দেশে ফিরতে চান। তাঁর স্বপ্ন হল সফল।

An image of ATK Mohun Bagan team

সফল: গোলের পরে সতীর্থের আলিঙ্গনে দিমিত্রি। বুধবার। ছবি:টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ০৭:২৪
Share: Save:

শুধু জয় দিয়ে মরসুম শেষ করাই নয়। বুধবার কোঝিকোড়ে হায়দরাবাদ এফসিকে টাইব্রেকারে ৩-১ গোলে হারিয়ে এএফসি কাপের প্রাথমিক পর্বে খেলার ছাড়পত্রও আদায় করে নিল এটিকে মোহনবাগান।

মঙ্গলবার জুয়ান ফেরান্দোর দলের অন্যতম তারকা দিমিত্রি পেত্রোতোস জানিয়েছিলেন, শেষ ম্যাচ জিতেই তিনি দেশে ফিরতে চান। তাঁর স্বপ্ন হল সফল। এ দিন ম্যাচের ২০ মিনিটে তাঁর করা গোলেই এগিয়ে গিয়েছিল সবুজ-মেরুন শিবির। তবে ৪৪ মিনিটে ম্যাচে সমতা ফেরান হায়দরাবাদের জোয়েল চিয়ানেসে। ম্যাচ অতিরক্ত সময়ে গড়ায়। কিন্তু ম্যাচের ফলে কোনও পরিবর্তন হয়নি।

টাইব্রেকারে মোহননবাগানের হয়ে গোল করেছেন দিমিত্রি, লিস্টন কোলাসো এবং কিয়ান নাসিরি। হায়দরাবাদের হয়ে একমাত্র গোল করেন জোয়াও ভিক্টর। গোল নষ্ট করেন টাভোরা, ওডেই। ম্যাচে সমতা ফেরানো চিয়ানেসেও। পরপর তিনটে শট নষ্ট করে হায়দরাবাদ। শেষ শট গোলে ঠেলতে ভুল করেননি কিয়ান। আইএসএল সেমিফাইনালের পরে আবার এটিকে মোহনবাগানের কাছে টাইব্রেকারে হারল হায়দরাবাদ। এই মরসুমে দুই দলের তিনটি সাক্ষাৎ শেষ পর্যন্ত গড়াল টাইব্রেকারে।‌

সুপার কাপের শেষ ম্যাচের দলে চারটি পরিবর্তন করে এ দিন প্রথম এগারো তৈরি করেছিলেন এটিকে মোহনবাগান দলের কোচ ফেরান্দো। প্রীতম কোটাল, ব্রেন্ডান হ্যামিল, হুগো বুমোস ও মনবীর সিং প্রথম দলে ফিরে আসেন। ম্যাচের শুরুতে হায়দরাবাদ গতিশীল ফুটবল খেললেও ধীরে ধীরে মোহনবাগান ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফেলে। ২০ মিনিটে পেনাল্টি বক্সের ডানদিক থেকে দিমিত্রিকে গোলের বল সাজিয়ে দেন হুগো বুমোস। গোল করতে ভুল করেননি দিমিত্রি।

অতিরিক্ত সময়ে দুই দলের ফুটবলারদেরই ক্লান্তির প্রতিফলন দেখা যায় পারফরম্যান্সে। পরিস্থিতি নিজেদের হাতে রাখতে মনবীরকে তুলে নেন ফেরান্দো এবং নামান কিয়ান নাসিরিকে। কোনও দলের মধ্যেই সে রকম মরিয়া চেষ্টা দেখা যায়নি দুই অর্ধে। অতিরিক্ত সময় শেষ হওয়ার ছ’মিনিট আগে বল নিয়ে বিপক্ষের বক্সে ঢুকে কোলাসো গোলের উদ্দেশ্যে শট নেন বটে, কিন্তু তা বারের ওপর দিয়ে চলে যায়। শেষ পর্যন্ত ম্যাচ টাইব্রেকারেই গড়ায়।

ম্যাচ জিতে ফেরান্দো বলেন, ‘‘কঠিন ম্যাচ ছিল। দলে চোট-আঘাত ছিল। সে সব নিয়েই মাঠে নামতে হয়েছে আমাদের। এ বার নতুন উদ্যমে এগোতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan afc cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE