Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: এএফসি কাপ ম্যাচের প্রতিপক্ষ পেয়ে গেল এটিকে মোহনবাগান, অপেক্ষা ফিফার নির্বাসন ওঠার

এটিকে মোহনবাগানের বিরুদ্ধে খেলতে চলেছে মালয়েশিয়ার ক্লাব। ৭ সেপ্টেম্বর যুবভারতীতে হওয়ার কথা ম্যাচ।

এটিকে মোহনবাগানের সামনে কুয়ালা লামপুর।

এটিকে মোহনবাগানের সামনে কুয়ালা লামপুর। ছবি ডুরান্ড কাপের সৌজন্যে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৭:২৭
Share: Save:

ফিফার নির্বাসন উঠে গেলে আগামী ৭ সেপ্টেম্বর এএফসি কাপের আন্তঃ আঞ্চলিক ম্যাচ খেলবে এটিকে মোহনবাগান। সেই ম্যাচে কোন ক্লাবে তাদের প্রতিপক্ষ হতে চলেছে তা জানা গেল। যুবভারতী ক্রীড়াঙ্গনে সবুজ-মেরুনের প্রতিপক্ষ কুয়ালা লামপুর সিটি। বুধবার তারা ৫-২ ব্যবধানে পিএসএম মাকাসারকে হারিয়েছে।

প্রথমার্ধে দু’গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও একটি গোল দেয় কুয়ালা লামপুর। এর পর আচমকাই দু’টি গোল শোধ করে দেয় মাকাসার। তবে বিপক্ষকে ম্যাচে ফেরার কোনও সুযোগ দেয়নি কুয়ালা লামপুর। ম্যাচের শেষ দিকে দু’টি গোল করে তারা। মালয়েশিয়ার ঘরোয়া ফুটবলে যথেষ্ট জনপ্রিয় ক্লাব কুয়ালা লামপুর সিটি। দু’টি মালয়েশিয়ান লিগ, তিনটি মালয়েশিয়ান এফএ কাপ, তিনটি চ্যারিটি শিল্ড জিতেছে তারা। দলটির কোচ ক্রোয়েশিয়ার বোজান হোদাক। অধিনায়ক ব্রাজিলের পাওলো জোসু।

গত মরসুমে এই আন্তঃআঞ্চলিক সেমিফাইনালেই উজবেকিস্তানের নাসাফের কাছে ০-৬ হেরেছিল এটিকে মোহনবাগান। এ বার তুলনায় সহজ প্রতিপক্ষ পেয়েছে তারা। এই ম্যাচে জিতলে এটিকে মোহনবাগান আন্তঃআঞ্চলিক প্লে-অফ ফাইনাল খেলবে, যেখানে উজবেকিস্তানের সগদিয়ানা জিজাখ বনাম হংকংয়ের ইস্টার্নে ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে খেলতে হবে। সেই ম্যাচ জেতার পর হবে এএফসি কাপের ফাইনাল, যেখানে এটিকে মোহনবাগানের জন্য অপেক্ষায় থাকবে পশ্চিম এশিয়ার শক্তিধর দেশগুলির কোনও একটি ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan afc cup Kuala Lumpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE