Advertisement
২৪ এপ্রিল ২০২৪
bhaichung bhutia

Bhaichung Bhutia: লড়াই ছাড়েননি, আবার ফুটবল ফেডারেশনের নির্বাচনে মনোনয়ন জমা দিলেন ভাইচুং

আগের বার প্রাক্তন ফুটবলার হিসাবে মনোনয়ন জমা দিয়েছিলেন ভাইচুং। সুপ্রিম কোর্টের নির্দেশে সেই মনোনয়ন বাতিল হয়ে যায়।

ভাইচুং ভুটিয়া।

ভাইচুং ভুটিয়া। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৫:৩২
Share: Save:

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিলেন ভাইচুং ভুটিয়া। সুপ্রিম কোর্টের নির্দেশের পরে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মনোনয়নের প্রক্রিয়া। প্রথম দিনই মনোনয়ন জমা দিয়েছেন ভাইচুং। তবে এ বার প্রাক্তন ফুটবলার হিসাবে নয়, অন্ধ্রপ্রদেশ ফুটবল সংস্থার প্রতিনিধি হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। ভাইচুংকে সমর্থন জানিয়েছে রাজস্থান ফুটবল সংস্থা।

মনোনয়ন জমা দেওয়ার পরে ভাইচুং সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘‘আমি এআইএফএফ-এর সভাপতি পদে লড়াইয়ের জন্য মনোনয়ন জমা দিয়েছি। আমি মনে করি আমিই ওই পদের জন্য যোগ্যতম ব্যক্তি।’’ ভাইচুং আরও বলেন, ‘‘আমি দেশের হয়ে এত দিন ধরে ফুটবল খেলেছি। প্রশাসনিক দিকটাও খানিকটা বুঝি। আমি চাই ভারতীয় ফুটবলকে নতুন উচ্চতায় নিয়ে যেতে।’’

আগের বার প্রাক্তন ফুটবলার হিসাবে মনোনয়ন জমা দিয়েছিলেন ভাইচুং। তাঁর নাম প্রস্তাব করেছিলেন একদা সতীর্থ দীপক মণ্ডল। মহিলা ফুটবলার মধু কুমারী তাঁর নামের প্রস্তাবকে সমর্থন করেন। কিন্তু তার পরেই সুপ্রিম কোর্টের নির্দেশে প্রশাসক কমিটি বাতিল হয়ে যায়। ফলে ভাইচুংয়ের মনোনয়নও বাতিল হয়ে যায়। কেন্দ্রীয় সরকার ভাইচুংকে জানায়, তাঁকে ভারতীয় ফুটবলের উন্নতিতে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে।

সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত জানালেও কিছুটা হতাশ হয়েছিলেন ভাইচুং। তিনি জানিয়েছিলেন, ‘‘ফুটবলারদেরও প্রশাসনে জায়গা দেওয়ার আবেদন করেছিলাম। সেটা হয়নি। আমাদের লড়াই চলবে। ফেডারেশন, ক্রীড়ামন্ত্রক থেকে শুরু করে সুপ্রিম কোর্ট, সব জায়গায় বার বার আবেদন করব। আশা করব, আগামী দিনে যখন ভারতীয় ফুটবলের সংবিধান তৈরি হবে তখন যেন প্রাক্তন ফুটবলারদের জায়গা দেওয়া হয়। এটুকু আমাদের প্রাপ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE