Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
badminton

World Badminton Championship: পারলেন না সাইনা, ছিটকে গেলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে, ডাবলসের শেষ আটে সাত্ত্বিক-চিরাগ

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে শেষ সাইনার লড়াই। প্রি-কোয়ার্টার ফাইনালে তাইল্যান্ডের প্রতিপক্ষের কাছে হেরে গিয়েছেন তিনি।

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে সাইনা নেহওয়াল।

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে সাইনা নেহওয়াল। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৪:৫৬
Share: Save:

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সাইনা নেহওয়াল। প্রি-কোয়ার্টার ফাইনালে তাইল্যান্ডের বুসানন ওংবামরুংফানের কাছে হারলেন ভারতীয় শাটলার। যদিও সাইনা হারলেও পুরুষ ডাবলসে দাপট অব্যাহত সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টির। প্রি-কোয়ার্টার ফাইনালে সহজে জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন কমনওয়েলথ গেমসে সোনাজয়ী সাত্ত্বিকরা।

বুসাননের বিরুদ্ধে প্রথম গেমের শুরুতেই বেশ খানিকটা পিছিয়ে যান সাইনা। পেরে উঠছিলেন না ভারতীয় শাটলার। ২৬ বছরের বুসানন একটা সময়ে ১৭-৭ এগিয়ে ছিলেন ৩২ বছরের সাইনার বিরুদ্ধে। কিন্তু সেখান থেকে লড়াই করেন সাইনা। পর পর কয়েকটি পয়েন্ট তুলে ব্যবধান অনেকটা কমিয়ে ফেলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত প্রথম গেম ২১-১৭ জিতে যান বুসানন।

দ্বিতীয় গেমে ফিরে আসেন সাইনা। নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পয়েন্ট তুলতে থাকেন তিনি। পিছিয়ে পড়েন বুসানন। ফিরতে পারেননি তিনি। ২১-১৬ জিতে যান ভারতীয় শাটলার। দ্বিতীয় গেমের পরে মনে হচ্ছিল ম্যাচ সাইনার দিকেই ঝুঁকে রয়েছে। কিন্তু তৃতীয় গেমে আবার পিছিয়ে পড়েন সাইনা। বেশ কয়েকটি আনফোর্সড এরর করেন তিনি। তার ফলে পয়েন্ট বাড়িয়ে নিতে সুবিধা হয় বুসাননের। শেষ পর্যন্ত তৃতীয় গেম ১৩-২১ হেরে ছিটকে যান সাইনা।

অন্য দিকে পুরুষ ডাবলসে সহজে জিতেছেন সাত্ত্বিক-চিরাগ জুটি। ডেনমার্কের জেপে বে ও লাসে মোলহেডকে স্ট্রেট গেমে হারান তাঁরা। খেলার ফল ভারতীয় জুটির পক্ষে ২১-১২, ২১-১০। কমনওয়েলথ গেমসে সাত্ত্বিক-চিরাগ যে ব্যাডমিন্টন খেলেছিলেন সেই দাপটেই ফের তাঁদের খেলতে দেখা যায়। বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকেও পদকের আশা বাড়ছে তাঁদের কাছে।

প্রি-কোয়ার্টার ফাইনালে আর এক পুরুষ জুটি এমআর অর্জুন ও ধ্রুব কাপিলা জিতেছেন। তাঁরা সিঙ্গাপুরের লো কিন হিন ও টেরি হি জুটিকে হারিয়েছেন। খেলার ফল ভারতীয় জুটির পক্ষে ১৮-২১, ২১-১৫, ২১-১৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE