Advertisement
১৯ মার্চ ২০২৪
Barcelona FC

Barcelona: কোপা দেল রে থেকে বিদায় বার্সেলোনার, জিতল রিয়াল, লিগ কাপের ফাইনালে লিভারপুল

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল তারা। এ বার কোপা দেল রে-র শেষ ষোলো থেকে ছিটকে গেল বার্সেলোনা।

জয়ের পর উচ্ছ্বাস রিয়াল ফুটবলারদের।

জয়ের পর উচ্ছ্বাস রিয়াল ফুটবলারদের। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১৪:২৪
Share: Save:

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল তারা। এ বার কোপা দেল রে-র শেষ ষোলো থেকে ছিটকে গেল বার্সেলোনা। ফলে এ মরসুমে তাদের ট্রফি পাওয়ার সম্ভাবনা কার্যত শেষ। বার্সেলোনার পক্ষে আরও খারাপ খবর, বৃহস্পতিবারের ম্যাচে চোট পেলেন আনসু ফাতি। কিছু দিন আগেই চোট সারিয়ে দলে ফিরেছিলেন তিনি।

অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে বৃহস্পতিবার শুরুতেই পিছিয়ে যায় বার্সেলোনা। ১০২ সেকেন্ডের মাথায় গোল করেন ইকের মুনিয়াইন। কিন্তু ২০ মিনিটেই সমতা ফেরায় বার্সেলোনা। গোল করেন ফেরান তোরেস। ক্লাবের হয়ে এটাই তাঁর প্রথম গোল। এরপরে দীর্ঘ সময় আর কোনও গোল হয়নি। কিন্তু খেলা শেষের ৪ মিনিট আগে বিলবাওকে এগিয়ে দেন ইনিগো মার্তিনেজ। এর পরেও হাল ছাড়েনি বার্সেলোনা। ইনজুরি টাইমে জর্ডি আলবার ক্রসে বাইসাইকেল কিক মারেন দানি আলভেস। কোনও মতে সেই বলে পা ছুঁইয়ে সমতা ফেরান পেদ্রি। কিন্তু অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে বিলবাওকে জিতিয়ে দেন সেই মুনিয়াইন। ম্যাচের পরে বার্সেলোনার কোচ জাভি বলেছেন, “ওরা আমাদের আগ্রাসনেই হারিয়ে দিল। আমাদের আরও সাহসী হতে হবে। খেলার কৌশল আরও বদলাতে হবে।”

বার্সেলোনা অতিরিক্ত সময়ের গোলে হারলেও, সেই অতিরিক্ত সময়ের গোলেই জিতেছে রিয়াল মাদ্রিদ। এলচেকে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে তারা। প্রথমার্ধেই এলচেকে এগিয়ে দেন গঞ্জালো ভের্দু। এর পর সমতা ফেরান ইস্কো। অতিরিক্ত সময়ে রিয়ালের হয়ে জয়সূচক গোল এডেন অ্যাজারের। ম্যাচের পর কোচ কার্লো আনচেলোত্তি বলেছেন, “ইস্কো এবং অ্যাজারকে আরও বেশি সময় খেলাতে হবে। আমরা জানি ওরা আরও ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে।”

এ দিকে, ইংল্যান্ডের লিগ কাপ ফাইনালে উঠে গেল লিভারপুল। বৃহস্পতিবার তারা ২-০ ব্যবধানে হারিয়েছে আর্সেনালকে। লিভারপুলের হয়ে দু’টি গোলই করেন দিয়োগো জোটা। আফ্রিকা কাপ অফ নেশনস-এ খেলার কারণে মহম্মদ সালাহ এবং সাদিয়ো মানে ছিলেন না। তাঁদের ছাড়াও জিততে অসুবিধা হল না লিভারপুলের। ২৭ ফেব্রুয়ারি ফাইনালে তারা মুখোমুখি হবে চেলসির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE