Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Gerard Pique's hotel

১৬৫ কোটির সম্পত্তির নীচে ২৫০টি কবর, ধাক্কা খেল ফুটবলারের হোটেল বানানোর পরিকল্পনা

২৫০টি কবর পাওয়া যাওয়ায় জায়গাটি নিয়ে গবেষণা হবে। আপাতত ওখানে হোটেল তৈরি করা যাবে না। ৩৫ বছরের ফুটবলারকে এখন অপেক্ষা করে থাকতে হবে বেশ কিছু মাস।

২৫০টি কবরের হদিশ পাওয়া গেল স্পেনে।

২৫০টি কবরের হদিশ পাওয়া গেল স্পেনে। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৪:০৫
Share: Save:

হোটেল তৈরির পরিকল্পনা ছিল জেরার্ড পিকের। কিন্তু ধাক্কা খেল সেই ভাবনা। ১৬৫ কোটি টাকা খরচ করে যে জমি বার্সেলোনার ডিফেন্ডার কিনেছিলেন, তার নীচে পাওয়া গেল ২৫০টি কবর।

স্পেনের দক্ষিণ দিকে কোস্টা ডেল সলে জমি কিনেছিলেন পিকে। ২৫০টি কবর পাওয়া যায় সেখানে। জায়গাটি নিয়ে গবেষণা হবে। আপাতত ওখানে হোটেল তৈরি করতে পারবেন না পিকে। ৩৫ বছরের এই ফুটবলারকে এখন অপেক্ষা করে থাকতে হবে। প্রত্নতাত্ত্বিকবীদ আলবার্তো কাম্পিয়ান বলেন, “২৫০টি সৌধ পাওয়া গিয়েছে। সেগুলির বেশির ভাগই ফাঁকা। হয়তো ওই সৌধগুলি ব্যবহার করাই হয়নি। সেগুলি খুব দামি ছিল না যে, যত্ন করে রাখতে হত। দেশের সব থেকে বড় কবরস্থান এটা।”

এই বছরের মধ্যে পুরো জায়গাটা পরিষ্কার করা সম্ভব হবে না। আগামী বছর সেখানে কাজ শুরু হতে পারে। ফুটবল জীবনের শেষ দিকে পিকে। অবসর নেওয়ার আগেই পরবর্তী কাজের কথা ভাবতে শুরু করে দিয়েছেন তিনি। সেই কারণেই ১৬৫ কোটি টাকা খরচ করে হোটেল তৈরি শুরু করেছিলেন পিকে। পরের বছরই বার্সেলোনা তাঁকে ছেড়ে দিতে পারে বলে মনে করা হচ্ছে। তাঁকে অবসর নিতে বলা হয়েছে বলেও জানা গিয়েছে। তাতে আর্থিক ভাবে কিছুটা লাভবান হবে বার্সা।

পিকের যদিও স্পেনের ক্লাবের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি রয়েছে। প্রথম একাদশে সব সময় সুযোগ পাচ্ছেন না পিকে। তাঁর একসময়ের সতীর্থ জাভির কোচিংয়েই দল থেকে বাদ পড়তে শুরু করেছেন তিনি।

স্পেনের হয়ে ২০১০ ফুটবল বিশ্বকাপ জিতেছিলেন পিকে। আট বার লা লিগা এবং তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন তিনি। ২০০৮ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন পিকে। ৬১৪টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে তাঁর স্পেনের ক্লাবের হয়ে। ৫৩টি গোলও করেছেন তিনি। সেই ডিফেন্ডারকে মাঠের বাইরে রেখেই বেশির ভাগ সময় নামছে বার্সেলোনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Barcelona FC Gerard Pique Spain Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE