Advertisement
০৮ মে ২০২৪
Bundesliga

Bundesliga: ইউনিয়ন বার্লিনকে হারিয়ে স্বমহিমায় লেয়নডস্কি-মুলাররা

বায়ার্নের কাছে শনিবারের এই ম্যাচের গুরুত্ব ছিল অপরিসীম। পয়েন্ট নষ্ট করলেই বুন্দেশলিগা টেবলের শীর্ষ স্থান হাতছাড়া করার অশনি সঙ্কেত ছিল।

উচ্ছ্বাস বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের।

উচ্ছ্বাস বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের। ছবি গেটি ইমেজেস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ০৭:২৫
Share: Save:

বুন্দেশলিগা

ইউনিয়ন বার্লিন ২ বায়ার্ন ৫

ইউনিয়ন বার্লিনকে ৫-২ চূর্ণ করে চেনা মেজাজে বায়ার্ন মিউনিখ। কয়েক দিন আগেই জার্মান কাপে মনশেনগ্লাডবাখের কাছে ০-৫ হেরেছিলেন রবার্ট লেয়নডস্কিরা। শনিবার বার্লিনকে পাঁচ গোল দিয়েই ঘুরে দাঁড়ালেন তাঁরা।

বাইরের মাঠে শনিবার শুরু থেকেই আক্রমণের ঝড় তুলতে শুরু করেন রবার্ট লেয়নডস্কি, থোমাস মুলাররা। ম্যাচের ৩৪ মিনিটের মধ্যেই ৩-০ এগিয়ে যায় বায়ার্ন। ১৫ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন লেয়নডস্কি। সাত মিনিটের মধ্যে তিনি নিজের দ্বিতীয় গোল করে বায়ার্নকে ২-০ এগিয়ে দেন। ৩৬০তম বুন্দেশলিগা ম্যাচে ২৮৯টি গোল হয়ে গেল পোলান্ড অধিনায়কের। ৩৪ মিনিটে ব্যবধান বাড়ান লেরয় সানে। গতির বিরুদ্ধে ৪৩ মিনিটে বার্লিনের নিকো গিয়েব্লেমান ১-৩ করেন।

দ্বিতীয়ার্ধেও এক ছবি। ৬০ মিনিটে বায়ার্নকে ৪-১ এগিয়ে দেন কিংসলে কোমান। পাঁচ মিনিটের মধ্যে জুলিয়ান রেয়ারসন গোল করে ২-৪ করেন। কিন্তু ৭৯ মিনিটে বায়ার্নকে ৫-২ এগিয়ে দেন মুলার। ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বরের পরে বুন্দেশলিগায় ঘরের মাঠে প্রথম হারল বার্লিন।

বায়ার্নের কাছে শনিবারের এই ম্যাচের গুরুত্ব ছিল অপরিসীম। পয়েন্ট নষ্ট করলেই বুন্দেশলিগা টেবলের শীর্ষ স্থান হাতছাড়া করার অশনি সঙ্কেত ছিল। কারণ, বরুসিয়া ডর্টমুন্ড শনিবারই এফসি কোলনকে ২-০ হারিয়েছে। গোল করেন থ্রোর্গান অ্যাজ়ার ও স্তেফান তিগেস। সেই সঙ্গে আগের ম্যাচে মনশেনগ্লাডবাখের কাছে পাঁচ গোলে হারের যন্ত্রণা তো ছিলই। বার্লিনকে হারিয়ে ১০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে বুন্দেশলিগা টেবলে এক নম্বরে রয়েছে বায়ার্ন। সমসংখ্যক ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বরুসিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE