Advertisement
০৭ মে ২০২৪

Santosh trophy: কেরলের কাছে হেরে চাপে বাংলা

কেরলের কাছে হারের ফলে এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে টেবলের তিন নম্বরে নেমে গেল বাংলা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ০৮:১৮
Share: Save:

সন্তোষ ট্রফি

কেরল বাংলা

কেরলকে হারিয়ে সোমবারই ৭৫তম সন্তোষ ট্রফির শেষ চারে খেলা নিশ্চিত করা লক্ষ্য ছিল বাংলার। কিন্তু ০-২ গোলে হেরে মাঠ ছাড়লেন মনোতোষ চাকলাদাররা। এর ফলে কিছুটা হলেও কঠিন হয়ে গেল বাংলার শেষ চারে ওঠার সম্ভাবনা। কারণ, সোমবার রাজস্থানকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে মেঘালয়।

সোমবার মঞ্জেরির দর্শকপূর্ণ স্টেডিয়ামে কেরলের বিরুদ্ধে প্রথম ২০ মিনিট আধিপত্য ছিল বাংলারই। একাধিক গোলের সুযোগ তৈরি হলেও তা কাজে লাগাতে পারেননি শুভেন্দু মান্ডিরা। এর পরেই আশ্চর্যজনক ভাবে খেলা থেকে হারিয়ে যান বাংলার ফুটবলাররা। ঘরের মাঠে নিজেদের দর্শকদের সামনে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নিয়ে নেন কেরলের ফুটবলাররা। যদিও প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে।

দ্বিতীয়ার্ধেও পরিস্থিতি বদলায়নি। একাধিকবার অবধারিত গোল বাঁচান বাংলার গোলরক্ষক প্রিয়ন্ত সিংহ। কিন্তু ৮৪ মিনিটে তিনি হার মানেন। গোল করে কেরলকে এগিয়ে দেন নউফল পি এন। মিনিট কয়েকের মধ্যেই সমতা ফেরানোর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি বাংলার ফুটবলাররা। সংযুক্ত সময়ে (৯০+৪মিনিট) কিছুটা রক্ষণের ভুলেই জেসিন টি কে গোল করে ২-০ করেন।

কেরলের কাছে হারের ফলে এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে টেবলের তিন নম্বরে নেমে গেল বাংলা। গোল পার্থক্যে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে মেঘালয়। গ্রুপের সেরা দুই দল শেষ চারে যোগ্যতা অর্জন করবে। ফলে বাংলাকে যে কোনও মূল্যে মেঘালয় ও রাজস্থানকে হারাতে হবে।

জয় হাতছাড়া মহমেডানের: নেরোকা এফসি-র বিরুদ্ধে তিন মিনিটে মার্কাস জোসেফের গোলে এগিয়ে গিয়েও জিততে পারল না মহমেডান। ১-১ ড্র করে মাঠ ছাড়লেন শেখ ফৈয়জ়রা। ১৩ মিনিটে সের্খিয়ো ইগলেসিয়াস সমতা ফেরান। এই ড্রয়ের ফলে গোকুলমকে টপকে আই লিগ টেবলের শীর্ষ স্থান পুনরুদ্ধারের আশাও অপূর্ণ থাকল মহমেডানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE