Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Bhaichung Bhutia

আলোচনার আবেদন গ্রাহ্য হল না, ফেডারেশনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিলেন ভাইচুং

শাজি প্রভাকরণকে সচিব হিসাবে নিয়োগ করার বিরোধিতা করে বৈঠকে আলোচনার যে প্রস্তাব দিয়েছিলেন ভাইচুং, তা গৃহীত হয়নি। ভাইচুংয়ের অভিযোগ, তাঁর প্রস্তাবকে পাত্তাই দেওয়া হয়নি।

আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি ভাইচুংয়ের।

আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি ভাইচুংয়ের। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৫
Share: Save:

ভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) বিরুদ্ধে এ বার আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিলেন ভাইচুং ভুটিয়া। সোমবার এআইএফএফের কর্মসমিতির বৈঠকে তিনি হাজির ছিলেন। তবে শাজি প্রভাকরণকে সেক্রেটারি জেনারেল হিসাবে নিয়োগ করার বিরোধিতা করে বৈঠকে আলোচনার যে প্রস্তাব দিয়েছিলেন তিনি, তা গৃহীত হয়নি। ভাইচুংয়ের অভিযোগ, তাঁর প্রস্তাবকে পাত্তাই দেওয়া হয়নি। ফলে ভবিষ্যতে আইনি ব্যবস্থা নেওয়ার রাস্তা খোলা রাখছেন তিনি।

সোমবার বৈঠকের পর ভাইচুং বলেছেন, “শাজির নিয়োগ নিয়ে আলোচনার যে প্রস্তাব দিয়েছিলাম তা মানা হয়নি। আমি তা-ও বিষয়টি নিয়ে কথা বলতে গিয়েছিলাম। তখন আমাকে বলা হয়, যা যা মিটিংয়ের আলোচ্য বিষয় শুধুমাত্র সেগুলি নিয়েই আলোচনা করা হবে। আমি প্রচণ্ড হতাশ। দু’-তিন দিন আগেই ওদের জানিয়েছিলাম। তা-ও ওরা এটা আলোচ্য বিষয়ের মধ্যে রাখেনি।”

তিনি কি আইনি ব্যবস্থা নেবেন? ভাইচুংয়ের উত্তর, “আইনি ব্যবস্থা নেওয়ার রাস্তা খোলা রয়েছে। আগে কয়েক জনের সঙ্গে আলোচনা করে তার পর এই নিয়ে সিদ্ধান্ত নেব।”

শাজিকে নিয়ে কোথায় সমস্যা রয়েছে ভাইচুংয়ের? ভারতের প্রাক্তন অধিনায়কের উত্তর, “উনি এআইএফএফের নির্বাচনে ভোটার ছিলেন। কল্যাণ চৌবের নির্বাচনী এজেন্ট ছিলেন। তার সঙ্গেই দিল্লি ফুটবলের সভাপতি ছিলেন। তাঁকে বেতনভুক্ত পদে নিয়োগ করা খারাপ উদাহরণ। যদি সাম্মানিক পদে নিয়োগ করা হত তা হলে কিছু বলতাম না। এর পরে কিছু ব্যক্তিকে বেতনভুক্ত পদ দেওয়ার লোভ দেখিয়ে দরদাম করে ভোট চাওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhaichung Bhutia AIFF Kalyan Chaubey Legal Fight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE