Advertisement
২৪ জুন ২০২৪
Bhaichung Bhutia

ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে তদন্তের দাবি ভাইচুংয়ের! প্রশ্ন, সৌদি আরবে সন্তোষ ট্রফি আয়োজন নিয়ে

ভারত ২০২৭ সালের এশিয়ান কাপ আয়োজনের দাবি থেকে নিজেদের সরিয়ে নিয়েছে। সেটা পেয়েছে সৌদি আরব। সেই কারণেই গণ্ডগোলের গন্ধ পাচ্ছেন ভাইচুং।

Bhaichung Bhutiya

এআইএফএফ নিয়ে প্রশ্ন তুলছেন ভাইচুং। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৩০
Share: Save:

সর্ষের মধ্যে ভূত দেখছেন ভাইচুং ভুটিয়া। ভারতের প্রাক্তন অধিনায়ক মনে করেন সন্তোষ ট্রফি সৌদি আরবে হওয়ার পিছনে রহস্য রয়েছে। তিনি মনে করিয়ে দিয়েছেন যে, ভারত ২০২৭ সালের এশিয়ান কাপ আয়োজনের দাবি থেকে নিজেদের সরিয়ে নিয়েছে। সেটা পেয়েছে সৌদি আরব। সেই কারণেই গণ্ডগোলের গন্ধ পাচ্ছেন ভাইচুং।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ভাইচুং বলেন, “আমি চাইব এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি), ফিফা এবং কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক এটা নিয়ে তদন্ত করুক। এশিয়ান কাপ আয়োজনের দায়িত্ব পেল কারা? সৌদি আরব। কার্যকরী কমিটির সঙ্গে কথা না বলেই কল্যাণ (চৌবে) এবং শাজি (প্রভাকরণ) সিদ্ধান্ত নিয়ে নিল এশিয়ান কাপ আয়োজন থেকে নাম সরিয়ে নেবে। আর এখন সন্তোষ ট্রফি হবে সেই সৌদি আরবে। এটার তদন্ত হওয়া প্রয়োজন।”

এই অভিযোগ যদিও মানছেন না শাজি। সর্বভারতীয় ফুটবল সংস্থার সচিব বলেন, “কার্যকরী কমিটির সিদ্ধান্ত ছাড়া এশিয়ান কাপ আয়োজনের দায়িত্ব থেকে সরে যাওয়া সম্ভব নয়।” সৌদি আরবে সন্তোষ ট্রফির নক আউট পর্ব আয়োজন প্রসঙ্গে ভাইচুং বলেন, “এটাতে কারও কোনও লাভ হবে না। ছুটিতে ঘুরতে যাওয়ার মতো হবে।” ভারতের প্রাক্তন অধিনায়ক খুশি নন কল্যাণের ‘ভিসন ২০৪৭’ নিয়েও।

ভাইচুং এবং কল্যাণের মধ্যে নির্বাচনের লড়াই হয়েছিল। ভাইচুংকে হারিয়েই সর্বভারতীয় ফুটবল সংস্থার প্রধান হন কল্যাণ। ভাইচুং বলেন, “আমাকে ওই প্রকল্প কোনও রকম ভাবে উত্তেজিত করে না। ফুটবলার তৈরি করতে হবে। সেই জন্য তৃণমূল স্তরে কাজ করা প্রয়োজন। এআইএফএফ যে ভাবে অনূর্ধ্ব-১৭ প্রতিযোগিতা আয়োজন করেছিল সেটা জঘন্য। রাজ্যকে বলা হল দুটো দলকে বেছে দিতে। অর্থাৎ রাজ্য সংস্থার কোনও কাজ নেই। দুটো দল বেছে দিলেই কাজ শেষ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE