Advertisement
২০ এপ্রিল ২০২৪
subhas bhowmik

নিমতলা মহাশ্মশানে শেষকৃত্যের পথে সুভাষের মরদেহ, শ্রদ্ধা দুই প্রধানের তরফে

কলকাতা ফুটবলের অন্যতম জনপ্রিয় চরিত্র সুভাষ ভৌমিক শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ কলকাতা ময়দান।

প্রয়াত সুভাষ

প্রয়াত সুভাষ ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১০:১২
Share: Save:

কলকাতা ফুটবলের অন্যতম জনপ্রিয় চরিত্র সুভাষ ভৌমিক শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ কলকাতা ময়দান। কিন্তু অত্যন্ত জনপ্রিয় হওয়া সত্ত্বেও সুভাষের মরদেহ ময়দানের কোথাও নিয়ে যাওয়া হবে না। করোনার কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার নিমতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে। পরিবারের তরফে পাঁচজন উপস্থিত থাকতে পারবেন। ইতিমধ্যেই হাসপাতাল থেকে তাঁর মরদেহ বার করা হয়েছে। কিছুক্ষণের মধ্যেই তা নিমতলার উদ্দেশে রওনা দেবে।

প্রথমে এই খবর জানিয়েছিলেন ইস্টবেঙ্গল ক্লাবের তরফে দেবব্রত সরকার। শনিবার হাসপাতালে সুভাষের পরিজনদের সঙ্গে দেখা করার পর শেষকৃত্যের পরিকল্পনার খবর জানান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি আরও বলেন, “ওঁর ভবিষ্যৎ চিকিৎসার ব্যাপারে পরিকল্পনা করেই রেখেছিলাম। কিন্তু কিছুরই সুযোগ দিলেন না।” অরূপকে বারবার ফোন করে খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুভাষের পরিবারের সঙ্গেও তিনি কথা বলেছেন।

শনিবার সকালে প্রয়াত হন এই প্রাক্তন ফুটবলার। দীর্ঘ দিন ধরেই সুগার এবং কিডনির অসুখে ভুগছিলেন সুভাষ। গত প্রায় সাড়ে তিন মাস ধরে তাঁকে নিয়মিত ডায়ালিসিস নিতে হয়েছে। শেষ পর্যন্ত বুকে সংক্রমণ নিয়ে তিনি ভর্তি ছিলেন একবালপুরের একটি নার্সিংহোমে। ২৩ বছর আগে তাঁর বাইপাস সার্জারিও হয়েছিল।

শেষ শয্যায় সুভাষ ভৌমিক।

শেষ শয্যায় সুভাষ ভৌমিক। নিজস্ব চিত্র

সুভাষ ভৌমিকের শেষ যাত্রায় হাজির ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

সুভাষ ভৌমিকের শেষ যাত্রায় হাজির ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

subhas bhowmik Kolkata Maidan coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE