Advertisement
৩০ এপ্রিল ২০২৪
English Premiere League

ইপিএলে আর্সেনালের দাপটের দিনে জয়ী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও

আর্সেনালকে অবশ্য উইলিয়াম স্যাবিলার প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় আধ ঘণ্টা। কিন্তু সেখান থেকে পরের ৩৫ মিনিটে ৬-০ করে ফেলে। জোড়া গোল করেন বুকায়ো সাকা।

An image of Football

দাপট: জোড়া গোল করে আর্সেনালের নায়ক বুকায়ো সাকা। ছবি: রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:২১
Share: Save:

ইপিএলে আর্সনালের দাপটে উড়ে গেল ওয়েস্ট হ্যাম। বিপক্ষের মাঠে খেলে মিকেল আর্তেতার ফুটবলাররা রবিবার ‘হাফডজন’ গোলে জিতে চাপ বাড়াল লিভারপুল ও ম্যাঞ্চেস্টার সিটির। বিপক্ষের মাঠে এ দিন জিতেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও। ১৭ মিনিটে রাসমাস হয়মুন্ডের গোলে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে এগিয়ে গেলেও সেই গোল শোধ হয়ে যায় ৬৭ মিনিটে ডগলাস লুইজ়ের সৌজন্যে। ম্যান ইউর তিন পয়েন্ট শেষপর্যন্ত নিশ্চিত করেন স্কট ম্যাকটমিনে। ৮৬ মিনিটে ২-১ করে।

আর্সেনালকে অবশ্য উইলিয়াম স্যাবিলার প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় আধ ঘণ্টা। কিন্তু সেখান থেকে পরের ৩৫ মিনিটে ৬-০ করে ফেলে। জোড়া গোল করেন বুকায়ো সাকা। প্রথমটি ৪১ মিনিটে পেনাল্টিতে। ৩-০ করেন গ্যাব্রিয়েল ম্যাগলহায়েস। ৪৪ মিনিটে। প্রথমার্ধের সংযুক্ত সময়ে লিয়োনার্দো ট্রোসার্ডের সৌজন্যে ৪-০ হয়ে যায় ফল। ৬৩ মিনিটে সাকা করেন তাঁর দ্বিতীয় গোল, দলের পঞ্চম। ৬-০ হয় ডেকলান রাইসের কৃতিত্বে।

ইপিএল পয়েন্ট টেবলে চোখ রাখলেই স্পষ্ট হচ্ছে, প্রতিযোগিতার রুদ্ধশ্বাস আবহ। ২৪ ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৫৪। ঠিক দু’পয়েন্ট কম ম্যাঞ্চেস্টার সিটি ও আর্সেনালের। পেপ গুয়ার্দিওলার দল অবশ্য একটা ম্যাচ কম খেলেছে। গোল পার্থক্যে তারাই দ্বিতীয়। আর্সেনাল সেখানে এখন তৃতীয় স্থানে। পরিস্থিতি যা তাতে এই তিন ক্লাবের যে কোনও একটি দল আটকে গেলে রীতিমতো সমস্যায় পড়বে। য়ুর্গেন ক্লপের লিভারপুল শনিবার ৩-১ হারায় বার্নলিকে। একই দিনে আর্লিং হালান্ডের জোড়া গোলে ম্যান সিটি ২-০ জেতে এভার্টনের বিরুদ্ধে। ৬-০ জিতে আর্সেনাল ম্যানেজার আর্তেতা বলেছেন, ‘‘এত পয়েন্ট আমাদের কোনও দল উপহার দেয়নি। শেষপর্যন্ত ফল যাই হোক, ওয়েস্ট হ্যামও যথেষ্ট লড়াই করেছে।’’ এ বারের ইপিএলে এটাই আর্সেনালের সব চেয়ে বড় জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Arsenal Manchester United
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE