Advertisement
২০ এপ্রিল ২০২৪
Chelsea

FA Cup: ফাইনালে চেলসি, সামনে লিভারপুল

দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কো আর্নাউতোভিচ এগিয়ে দেন বোলগনাকে। সংযুক্ত সময়ে (৯০+৫ মিনিট) স্বস্তি ফেরে জুভেন্টাসে। মোরাতার কর্নারে মাথা ছুঁইয়ে ১-১ করে দলের হার বাঁচান দুসান ভ্লাহভিচ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ০৮:৪৯
Share: Save:

রবিবার ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে এফ এ কাপের ফাইনালে চলে গেল চেলসি। ৬৫ মিনিটে প্রথম গোল রুবেন লফটাস চিকের, ৭৬ মিনিটে ব্যবধান বাড়ান মেসন মাউন্ট। ফাইনালে চেলসির প্রতিপক্ষ লিভারপুল।
খেলা ১৪ মে।

চেলসির ম্যানেজার টমাস টুহল দলের মানসিকতার প্রশংসা করেন ম্যাচের পরে। ওয়েম্বলিতে এ দিন সেমিফাইনালে চেলসিকে বেশ লড়াই করতে হয় ক্রিস্টাল প্যালেসের রক্ষণ ভেদ করতে। শেষ পর্যন্ত রুবেনের গোলে এগিয়ে যায় চেলসি। এর পরে মেসন চেলসির টানা তৃতীয় বার এফ এ কাপের ফাইনালে যাওয়া নিশ্চিত করেন। গত ছ’বছরে এই নিয়ে পাঁচ বার এফ এ কাপের ফাইনালে উঠল চেলসি। ২০২০ এবং ২০২১ সালে আর্সেনাল এবং লেস্টার সিটির বিরুদ্ধে হেরে গিয়েছিল তারা। টুহল এর আগে চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ এবং উয়েফা সুপার কাপ জিতলেও চেলসির দায়িত্ব নেওয়ার পরে ঘরোয়া ট্রফি জিততে পারেননি।

এ দিকে, যত বার সমালোচনায় বিদ্ধ হয়েছেন, মাঠে নেমে গোল করেই জবাব দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শনিবার রাতেও তার ব্যতিক্রম হয়নি। ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে নরউইচ সিটির বিরুদ্ধে হ্যাটট্রিক করে সি আর সেভেন বুঝিয়ে দিলেন, ৩৭ বছর বয়সেও তিনি কত ভয়ঙ্কর।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পরে ইপিএলে এভার্টনের কাছে হার। আগামী মরসুমে ম্যান ইউয়ের চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, নতুন ম্যানেজার হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে পা রাখতে চলা এরিক টেন হ্যাগ ম্যান ইউ কর্তাদের জানিয়ে দিয়েছেন, নতুন মরসুমে তাঁর পছন্দের তালিকায় নেই রোনাল্ডো। এই পরিস্থিতিতে শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে রোনাল্ডোই ত্রাতা হয়ে উঠলেন। দলকে পয়েন্ট টেবলের পঞ্চম স্থানে তুলে নিয়ে গিয়ে বাঁচিয়ে রাখলেন চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশাও। শুধু তাই নয়। ৬০তম হ্যাটট্রিক করার কীর্তিও গড়লেন পর্তুগাল অধিনায়ক।

ম্যাচের পরে গণমাধ্যমে রোনাল্ডো লিখেছেন, ‘‘এই জয়ে আমি দারুণ খুশি। ভাল লাগছে প্রিমিয়ার লিগে আবার ছন্দে ফিরতে পেরে।’’ এখানেই শেষ নয়। তিনি আরও লিখেছেন, ‘‘আমি আগেও বলেছি, ব্যক্তিগত সাফল্য অর্জন তখনই মধুর হয়, যখন তা দলকে লক্ষ্যে পৌঁছতে সাহায্য করে। আমার ফুটবল জীবনের এই ৬০তম হ্যাটট্রিক খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এটা আমাদের তিন পয়েন্ট এনে দিয়েছে।’’

জুভেন্টাসের ত্রাতা দুসান: শেষ ছয় মিনিট ন’জনে খেলা সত্ত্বেও বোলগনাকে হারাতে ব্যর্থ জুভেন্টাস। শনিবার সেরি আ-তে তুরিনে ঘরের মাঠে সংযুক্ত সময়ে গোল করে কোনও মতে হার বাঁচাল তারা। দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কো আর্নাউতোভিচ এগিয়ে দেন বোলগনাকে। সংযুক্ত সময়ে (৯০+৫ মিনিট) স্বস্তি ফেরে জুভেন্টাসে। মোরাতার কর্নারে মাথা ছুঁইয়ে ১-১ করে দলের হার বাঁচান দুসান ভ্লাহভিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea Liverpool Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE