Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
AIFF

Indian football: ভারতীয় ফুটবল চালাতে ১২ সদস্যের কমিটি গঠন প্রশাসকদের, চেয়ারম্যান রঞ্জিত বজাজ

নির্বাচন না হওয়া এবং জাতীয় ক্রীড়া নীতি না মানায় এআইএফএফের কাজে হস্তক্ষেপ করে সুপ্রিম কোর্ট। প্রশাসক মণ্ডলীই পরামর্শদাতা কমিটি তৈরি করল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ২০:২৭
Share: Save:

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) দৈনন্দিন কাজ পরিচালনার জন্য ১২ সদস্যের পরামর্শদাতা কমিটি তৈরি করা হল। মিনার্ভা পঞ্জাবের প্রাক্তন কর্ণধার রঞ্জিত বজাজকে চেয়ারম্যান করে পরামর্শদাতা কমিটি তৈরি করেছে সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক মণ্ডলী।

শীর্ষ আদালত নিযুক্ত তিন সদস্যের প্রশাসক মণ্ডলীতে একমাত্র ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়। তাই প্রতিদিনের কাজ পরিচালনার জন্য ফুটবলের সঙ্গে যুক্ত এবং অভিজ্ঞ ব্যক্তিদের নিয়ে পরামর্শদাতা কমিটি তৈরি করা হয়েছে। মেয়াদ শেষ হওয়ার দীর্ঘ দিন পরেও প্রফুল্ল পটেলরা এআইএফএফের নির্বাচন না করায় শীর্ষ আদালত গত মাসে হস্তক্ষেপ করে। এআইএফএফ কর্তাদের বিরুদ্ধে জাতীয় ক্রীড়ানীতি না মানার অভিযোগ উঠেছে। সুপ্রিম কোর্ট এবং দিল্লি হাইকোর্টে একাধিক মামলাও হয়েছে ফেডারেশনের বিরুদ্ধে।

ফেডারেশনের কাজ কী ভাবে চলছে, তা দেখতে এই মুহূর্তে ভারতে এসেছে ফিফা এবং এএফসির সাত সদস্যের যৌথ প্রতিনিধি দল। তাঁদের সঙ্গেও পরিস্থিতি নিয়ে কথা বলবেন প্রশাসক মণ্ডলীর সদস্যরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE