Advertisement
০২ মে ২০২৪
AFC Asian Cup

এশিয়া সেরা হতে মরিয়া ভারত, ৫০ জন ফুটবলারকে নিয়ে সুনীলদের দল গড়লেন কোচ, তালিকায় কারা?

সামনের বছরের শুরুতেই এএফসি এশিয়ান কাপ। সেই প্রতিযোগিতার জন্য প্রাথমিক দল ঘোষণা করল ভারত। ৫০ জন ফুটবলারকে নিয়ে প্রাথমিক দল গড়েছেন কোচ ইগর স্তিমাচ।

football

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৯
Share: Save:

২০২৪ সালের জানুয়ারি মাসে এএফসি এশিয়ান কাপ। হাতে সময় খুব কম। সেই প্রতিযোগিতায় ভাল করতে মরিয়া ভারত। মঙ্গলবার ৫০ জন ফুটবলারকে নিয়ে প্রাথমিক দল ঘোষণা করে দিলেন ভারতের কোচ ইগর স্তিমাচ। এই ৫০ জনকে দেখে নিয়ে সেখান থেকে চূড়ান্ত দল গড়বেন তিনি।

ভারতীয় দলে রাখা হয়েছে ৫ জন গোলরক্ষক, ১৫ জন ডিফেন্ডার, ১৫ জন মিডফিল্ডার ও ১৫ জন স্ট্রাইকার। মূলত আইএসএলে খেলা ফুটবলাররাই দলে সুযোগ পেয়েছেন। মোহনবাগান ও ইস্টবেঙ্গলের বেশ কয়েক জন ফুটবলার রয়েছেন দলে।

কাতারে আয়োজিত এএফসি এশিয়ান কাপে ভারতের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, উজবেকিস্তান ও সিরিয়া। ১৩ জানুয়ারি অস্ট্রেলিয়া, ১৮ জানুয়ারি উজবেকিস্তান ও ২৩ জানুয়ারি সিরিয়ার বিরুদ্ধে নামবে ভারত। কঠিন গ্রুপে পড়ায় নিজেদের সেরা দল খেলাতে চাইছেন স্তিমাচ। সেই কারণে বেশি ফুটবলারকে দেখে নিতে চাইছেন তিনি।

ভারতের প্রাথমিক দল:

গোলরক্ষক— গুরপ্রীত সিংহ সান্ধু, অমরিন্দর সিংহ, বিশাল কাইথ, ধীরাজ সিংহ, গুরমীত সিংহ।

ডিফেন্ডার— রোশন সিংহ, বিকাশ ইয়ুমনাম, লালচুংনুঙ্গা, সন্দেশ জিঙ্ঘন, নিখিল পুজারি, চিংলেনসানা সিংহ, প্রীতম কোটাল, হরমিপাম রুইভা, শুভাশিস বসু, আশিস রাই, আকাশ মিশ্র, মেহতাব সিংহ, রাহুল ভেকে, নরেন্দ্র গহলৌত ও অময় রানাওয়াড়ে।

মিডফিল্ডার— সুরেশ সিংহ, রোহিত কুমার, ব্রেন্ডন ফার্নান্দেজ়, উদান্ত সিংহ, ইয়াসির মহম্মদ, জিকসন সিংহ, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, গ্লেন মার্টিন্স, লিস্টন কোলাসো, দীপক টাংরি, লালেংমাওয়াইয়া রালতে, বিনীত রাই, নিনথোইগাংবা মিতেই, মহেশ নাওরেম সিংহ।

স্ট্রাইকার— সুনীল ছেত্রী, রহিম আলি, ফারুখ চৌধরি, নন্দকুমার, শিবশক্তি নারায়ণন, রাহুল কেপি, ঈশান পন্ডিতা, মনবীর সিংহ, কিয়ান নাসিরি, লালিনজুয়ালা ছাংতে, গুরকীরত সিংহ, বিক্রম প্রতাপ সিংহ, বিপীন সিংহ, পার্থিব গেগোই, জেরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE