Advertisement
২১ এপ্রিল ২০২৪
Russia Ukraine War

Russia Ukraine War: রাশিয়াকে বার্তা দিতে মস্কোর ক্লাবের দায়িত্ব ছাড়লেন জার্মান কোচ

ক্লাবের তরফে যদিও জিসডল কোচের পদ ছেড়ে দিয়েছেন বলে জানানো হয়নি। লোকোমোটিভের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এফসি লোকোমোটিভ দলের প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল মার্কাস জিসডলকে। আগামী ম্যাচে সেরা ফল পাওয়ার চেষ্টা করছে ক্লাব।’

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১০:২১
Share: Save:

রাশিয়ার ক্লাব লোকোমোটিভ মস্কোর দায়িত্ব ছাড়লেন জার্মান কোচ মার্কাস জিসডল। ইউক্রেনের উপর রাশিয়ার হামলার প্রতিবাদেই তাঁর এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। যদিও ক্লাবের তরফে জানানো হয়েছে জিসডলকে তারা ছাঁটাই করেছে।

সংবাদ সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে জিসডল বলেন, “আমি এমন কোনও দেশের হয়ে কাজ করতে পারব না যার নেতা ইউরোপের মাঝে যুদ্ধ করছে। আমি এই ধরনের মানুষ নই। সেই কারণে কোচের পদ থেকে আমি এখনই পদত্যাগ করেছি।” মস্কোর ক্লাব লোকোমোটিভকে অনুশীলন করাতে পারবেন না বলে জানিয়েছেন জিসডল। তিনি বলেন, “আমি মস্কোর মাঠে অনুশীলন করাব, ফুটবলারদের থেকে পেশাদারিত্ব চাইব আর কয়েক কিলোমিটার দূরে এমন নির্দেশ দেওয়া হবে যাতে মানুষ ভুগবে। এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত।”

ক্লাবের তরফে যদিও জিসডল কোচের পদ ছেড়ে দিয়েছেন বলে জানানো হয়নি। লোকোমোটিভের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এফসি লোকোমোটিভ দলের প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল মার্কাস জিসডলকে। আগামী ম্যাচে সেরা ফল পাওয়ার চেষ্টা করছে ক্লাব।’

ফিফা এবং উয়েফা রাশিয়াকে একঘরে করার পরেই জিসডল সিদ্ধান্ত নেন কোচের পদ ছাড়ার। লোকোমোটিভ মস্কো ইউরোপা লিগে খেলছিল। কিন্তু লিগে সবার শেষে শেষ করে বিদায় নেয় তারা। রাশিয়ার একমাত্র ক্লাব ইউরোপা লিগে রয়েছে স্পার্টাক মস্কো। কিন্তু তারা আর খেলতে পারবে না। তাদের সব ম্যাচ বাতিল করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE