Advertisement
২৩ জুলাই ২০২৪
Messi-Ronaldo

সৌদির ক্লাবে গিয়েও মেসির ‘ভূত’ তাড়া করছে রোনাল্ডোকে!

ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাবে যোগ দিয়েও শান্তি নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। তাঁকে তাড়া করে বেড়াচ্ছে লিয়োনেল মেসির ভূত। আর তাতেই মেজাজ হারাচ্ছেন সিআর৭।

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েও নিশ্চিন্ত হতে পারছেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে তাড়া করছে মেসির ভূত।

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েও নিশ্চিন্ত হতে পারছেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে তাড়া করছে মেসির ভূত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৫:৩২
Share: Save:

সৌদি আরবের ক্লাবের হয়ে খেললেও লিয়োনেল মেসির নামে জয়ধ্বনি শুনতে হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। প্রতিপক্ষ ফুটবলার গোল করে মেসির কায়দায় উল্লাস করলেন। সে সব দেখে রেগে গেলেন রোনাল্ডো। বার বার মেজাজ হারালেন তিনি।

আল নাসেরের বিরুদ্ধে প্রথমার্ধের বিরতির ঠিক আগে গোল করেন আল ইত্তিহাদের আব্দেরাজ্জাক হামদাল্লা। তার পরেই দেখা যায়, মেসির কায়দায় উল্লাস করছেন তিনি। ২০১৭ সালে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে শেষ মুহূর্তে গোল করে বার্সেলোনাকে জিতিয়ে জার্সি তুলে ধরে উল্লাস করেছিলেন মেসি। সেই একই কায়দায় দেখা গিয়েছে হামদাল্লাকে।

শুধু প্রতিপক্ষ ফুটবলারের উল্লাসের ভঙ্গিই নয়, ম্যাচ জেতার পরে মেসি-মেসি চিৎকার শোনা যায় ইত্তিহাদ সমর্থকদের মুখে। এই সব ঘটনায় রেগে যান রোনাল্ডো। একে গোল করতে পারেননি তিনি, দল হেরেছে, তার পরে মেসির নামে জয়ধ্বনি শুনে প্রকাশ্যে বিরক্ত হতে দেখা যায় তাঁকে।

আল ইত্তিহাদের কাছে হারের জন্য ম্যাচের পর সরাসরি রোনাল্ডোকেই হারের পিছনে দায়ী করেছেন কোচ রুডি গার্সিয়া। সব মিলিয়ে, সৌদিতে জীবন কঠিন হয়ে উঠতে শুরু করেছে রোনাল্ডোর কাছে। বৃহস্পতিবার রাতে আল ইত্তিহাদকে এগিয়ে দিয়েছিলেন রোমারিনহো। প্রথমার্ধেই রোনাল্ডোর কাছে সমতা ফেরানোর একটা দারুণ সুযোগ এসেছিল। কিন্তু সেই সুযোগ নষ্ট করেন। বাকি ম্যাচেও তাঁকে ছন্দে দেখা যায়নি। দ্বিতীয়ার্ধে আরও দু’টি গোল দেয় আল ইত্তিহাদ। পরের দিকে ট্যালিস্কা ব্যবধান কমান। কিন্তু আল নাসেরকে জেতানোর মতো কেউ ছিলেন না। ফাইনালে আল ফেইহার বিরুদ্ধে খেলবে আল ইত্তিহাদ। আল ফেইহা এ বার মোটেই ছন্দে নেই। ফলে ফাইনালে উঠলে ট্রফি জেতার সুযোগ থাকত রোনাল্ডোর দলের সামনে। সেই সুযোগ হাতছাড়া হল।

রোনাল্ডো দলে যোগ দেওয়ার পরেই গার্সিয়া বলেছিলেন, দলে মানিয়ে নিতে সময় লাগবে রোনাল্ডোর। সেই কথাই ক্রমশ সত্যি হতে চলেছে। সুপার কাপ থেকে বিদায়ের পর গার্সিয়া বলেছেন, “প্রথমার্ধে একটা সহজ সুযোগ মিস করেছিল রোনাল্ডো। সেটা গোল হলে ম্যাচের পরিস্থিতি অন্য রকম হতে পারত।” অর্থাৎ ঘুরেফিরে সেই রোনাল্ডোকেই দায়ী করেছেন গার্সিয়া। সৌদি আরবে রোনাল্ডো যাওয়ার পর মনে করা হয়েছিল সহজেই মন জয় করে নেবেন। তবে এখন সৌদির ঘরোয়া ফুটবল যথেষ্ট প্রতিযোগিতামূলক। তাই সেখানেও নিজের যোগ্যতা প্রমাণ করতে হবে রোনাল্ডোকে। তার মধ্যেই মেসির নামে জয়ধ্বনিতে মেজাজ হারিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Lionel Messi Al Nassr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE