Advertisement
২১ জুলাই ২০২৪
Cristiano Ronaldo

মেসি পুরস্কার জিততেই অট্টহাসি রোনাল্ডোর, ম্যাচে লিয়োর নামে চিৎকার হতেই রেগে গেলেন

সোমবার কেরিয়ারের অষ্টম বার একটি খেতাব জিতেছেন লিয়োনেল মেসি। এই পুরস্কার তাঁর থেকে বেশি আর কেউ জেতেননি। মেসি পুরস্কার জিততেই অট্টহাসি রোনাল্ডোর।

football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৬:৩৩
Share: Save:

সোমবার কেরিয়ারের অষ্টম বার একটি খেতাব জিতেছেন লিয়োনেল মেসি। এই পুরস্কার তাঁর থেকে বেশি আর কেউ জেতেননি। মনে মনে মেসির এই সাফল্য হয়তো সহ্য করতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাই ইনস্টাগ্রামে এমন একটি ‘কমেন্ট’ করেছেন, যা নজর কেড়েছে। সেই কমেন্টে মেসিকে কটাক্ষ করা হয়েছে বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞেরা।

স্পেনের ‘এএস টিভি’র সাংবাদিক সমাজমাধ্যমে একটি পোস্টে মেসিকে সমালোচনা করে লিখেছিলেন, এই পুরস্কার যে আর্জেন্টিনার অধিনায়ক পাবেন সেটা আগে থেকেই ঠিক ছিল। বিশ্বকাপ জিততে মেসির ভূমিকা ছিল না। কারণ ছ’টি গোল করেছিলেন পেনাল্টি থেকে। খুব বেশি হলে মেসির পাঁচ বার এই পুরস্কার পাওয়া উচিত ছিল। তিনি আন্দ্রে ইনিয়েস্তা এবং জাভির প্রাপ্য পুরস্কারগুলিও জিতেছেন। রবার্ট লেয়নডস্কির যোগ্য একটি পুরস্কার পেয়েছেন। এ বার আর্লিং হালান্ডের পুরস্কার পাওয়া উচিত ছিল। সেটিও মেসিকে দেওয়া হয়েছে।

এই পোস্টের নীচে রোনাল্ডো চারটি অট্টহাসির ছবি পোস্ট করেছেন। এর অর্থ, তিনি এই পোস্ট সমর্থন করেছেন। অর্থাৎ মেসিকে যে এ বারও অন্যায় ভাবে এই পুরস্কার দেওয়া হয়েছে সেটা রোনাল্ডোরও মত।

এ দিকে, মেসি যে রাতে এই পুরস্কার জেতেন সে রাতেই রোনাল্ডোর দল আল নাসেরের খেলা ছিল আল ইত্তিফাকের বিপক্ষে। সেই ম্যাচে ইত্তিফাকের সমর্থকেরা ‘মেসি, মেসি’ চিৎকার করে পর্তুগিজ তারকাকে রাগিয়ে দেন। রোনাল্ডোও রেগে যান। এ ছাড়া ম্যাচের একাধিক সিদ্ধান্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত মেসি এবং রোনাল্ডো ভাগাভাগি করে এই পুরস্কার জিতেছেন। ২০১৭-তে রোনাল্ডো জেতার পর দু’জনের এই পুরস্কার জেতার সংখ্যা দাঁড়ায় পাঁচটি করে। তার পরে রোনাল্ডো এই পুরস্কার জিততে না পারলেও, মেসি আরও তিন বার জিতেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE